ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ৫ মার্চ ২০২৪ ২১ ফাল্গুন ১৪৩০
স্বামীকে লুকিয়ে প্রাক্তনের সঙ্গে নিয়মিত কথা বলি, ভুল করছি কি?
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Friday, 12 May, 2023, 12:16 PM

ছবি প্রতীকী

ছবি প্রতীকী

এই মহিলার অভিযোগ যে, তাঁর স্বামী সময় দেয় না। তাই স্বামীর অনুপস্থিতিতে লুকিয়ে লুকিয়ে প্রাক্তনের সঙ্গে কথা বলেন। কী ভাবে সব ঠিক হবে? কী পরামর্শ দিলেন বিশেষজ্ঞ
 
সবাই বলেন দাম্পত্যের ভিত মজবুত হয় ভালোবাসা এবং বিশ্বাসে। আমার মাঝেমধ্য়ে এই বাক্যটিকেই ঘুরিয়ে ভাবতে ইচ্ছে করে! দাম্পত্যে ভালোবাসা এবং বিশ্বাসের অবস্থান ঠিক কী? সঙ্গীর প্রতি ভালোবাসা বা সামান্য সম্মানটুকু থাকলে কি তাঁর জন্যে একটু সময়ও বের করা যায় না?

আমি অনেকবার এই কথাটি ভেবে দেখেছি। কিন্তু কোনও উত্তর খুঁজে পাইনি। আমার স্বামীর সঙ্গে অনেকটাই দূরত্ব তৈরি হয়েছে। বারবার ওর কাছে সময় চেয়েও আমি পাইনি। ভালো থাকার জন্যে অন্য উপায় খুঁজে নিয়েছি। আজ সেই কথাই বিশেষজ্ঞের কাছে লিখে পাঠাচ্ছি। অনুগ্রহ করে আমাকে সাহায্য করুন।

স্বামীর আমার জন্যে সময় নেই

আমার স্বামী আমার জন্যে সময় বের করতেই পারে না। অনেকবার ওর কাছে অনুরোধ করেছি। ও যেন আমার জন্যে সামান্য হলেও সময় বের করে, এরকম কথা ওকে অনেকবার বলেছি। কিন্তু ও কোনওভাবেই আমার কথা শুনতে রাজি নয়। আমার জন্যে সময় বের করেত পারেনি।

সারাক্ষণ নিজের কাজ নিয়ে ব্যস্ত থাকে। তাহলে কি ওর কাছে এই সম্পর্কটার কোনও গুরুত্বই নেই? আমার খুব একা লাগত। যখন ওকে পাশে চাইতাম, পেতাম না। খুব মনখারাপ লাগত আমার। কিছুই ভালো লাগত না। হঠাৎই একদিন আমার জীবনটা বদলে গেল…


উদাসী মনে অনন্দের হওয়া খেলে গেল

অনেকদিন পর আমি একটু হাসলাম। হঠাৎ করেই আমার সঙ্গে প্রাক্তনের আবার যোগাযোগ হল। ও আমার সঙ্গে কথা বলতে শুরু করল। আমিও কথা বলতাম। এভাবেই খুব ভালোই সময় কাটছে।

ও আমাকে সব সময় সাপোর্ট করে। আমার পাশে থাকে। আমি ওর উপর খুব নির্ভর করি। এই সম্পর্কটা আমি ভাঙতে চাই না। কিন্তু স্বামীর কাছে মিথ্যে বলতেও খারাপ লাগবে। আমি কী করব? আমাকে অনুগ্রহ করে পথ দেখান…


বিশেষজ্ঞের পরামর্শ

পরামর্শ দিচ্ছেন চিকিৎসক চাঁদনি তুগনাইত - আমাদের লিখে পাঠানোর জন্যে ধন্যবাদ। আমি আপনার পরিস্থিতি বোঝার চেষ্টা করছি। আপনি একটি জটিল পরিস্থিতিতে আছেন।

আপনারও যদি মনে হয় যে, স্বামীর থেকে বেশি প্রাক্তনের সঙ্গেই আপনি সময় কাটাচ্ছেন, তবে একটু ভাবুন। আপনার সঙ্গে স্বামীর স্পষ্ট কথা হওয়া জরুরি। আপনি কী চান, সেই নিয়ে স্বামীর সঙ্গে কথা বলুন। আপনার আশা এবং ইচ্ছে সম্পর্কে তাঁর কাছে যেন একটি স্পষ্ট বার্তা থাকে। কী ভাবে তিনি আপনার জন্যে সময় বের করতে পারেন, সেই নিয়ে পরামর্শও দিন তাঁকে।


প্রাক্তনের সঙ্গেও খোলাখুলি আলোচনা করুন

আপনার প্রাক্তনের সঙ্গেও কথা বলে নিন। তাঁকে জানান যে, আপনি স্বামীর প্রতি কমিটেড এবং আপনার প্রাক্তনও যেন এই সিদ্ধান্তকে সম্মান করেন। বিবাহিত জীবন বা দাম্পত্য ঠিক রাখার জন্যে দুই পক্ষকেই ঠিকভাবে কথা বলতে হবে এবং এফর্ট দিতে হবে।

নাহলে সম্পর্কে ছোট সমস্য়াও বড় আকার নিতে পারে। যেহেতু আপনার বিবাহিত জীবন সুখের নয়, তাই আপনি তাঁর সঙ্গে কথা বলছেন? আপনার কাছে যদি বিষয়টি এরকম হয়, তবে কিন্তু তা ঠিক নয়! কিন্তু আপনাদের মধ্য়ে যদি বন্ধুত্বই তৈরি হয়, তাহলে সেখানে কোনও সমস্যা নেই। আপনার প্রাক্তনের কাছেও আপনি সৎ মনোভাব প্রকাশ করুন।


প্রয়োজনে বিশেষজ্ঞের সাহায্য নিন

আপনি স্বামীর থেকে ঠিক কতটুকু সময় চাইছেন, সেই কথাও তাঁকে জানান। আপনার স্বামীর কাছেও সৎ থাকার চেষ্টা করুন। যদি দুজনে মিলে সম্পর্কের সমস্যা না সমাধান করতে পারেন, তাহলে বিশেষজ্ঞের সাহায্য নিন। এই কথা খেয়াল রাখবেন যে, দাম্পত্যকে আরও সুখময় করে তোলার জন্যে আপনাদের দুজনকেই সমানভাবে পরিশ্রম করতে হবে।

বিশেষজ্ঞ আপনাদের সঠিক পথ দেখাতে পারেন। তবে নিজের যত্ন নিতেও ভুলবেন না। নানা চিন্তাভাবনায় যদি আপনার মন ব্যাকুল হয়ে ওঠে, তাহলে একটি জার্নালে সেই কথা লিখে ফেলুন। আপনি কী চান, সেই সম্পর্কে নিশ্চিত থাকুন।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ১৭/ডি আজাদ সেন্টার, ৫৫ পুরানা পল্টন, ঢাকা ১০০০।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status