ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১
কোলে বসে প্রতিবাদ
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Saturday, 17 September, 2022, 12:37 PM
সর্বশেষ আপডেট: Saturday, 17 September, 2022, 5:18 PM

কোলে বসে প্রতিবাদ

কোলে বসে প্রতিবাদ

স্থানীয়দের দাবি ছিল, ছেলে-মেয়ে এক সঙ্গে বসতে পারবে না। স্থানীয়দের সেই দাবি মেনে ভারতের কেরালা রাজ্যের তিরুঅনন্তপুরমে ইঞ্জিনিয়ারিং কলেজের সামনে বাসস্ট্যান্ডের বসার জায়গা তিন ভাগে ভাগ করা হয়েছিল।  

এনডিটিভি জানিয়েছে, ওই ঘটনার প্রতিবাদে পুরুষ সহপাঠীদের কোলে বসেছিলেন নারী সহপাঠীরা। ভারতে সেই ছবি ভাইরাল হয়েছিল।

অবশেষে ওই বাসস্ট্যান্ডে বসার জায়গা নতুন করে তৈরি করল প্রশাসন।  

মেয়র আর্য এস রাজেন্দ্রন জানান, লিঙ্গ-নিরপেক্ষ বসার জায়গা তৈরি করা হলো। যেভাবে ওই বসার জায়গা তৈরি হয়েছিল, তা ঠিক হয়নি বলে জানিয়েছেন মেয়র।

তিরুঅনন্তপুরমের শ্রীকরমের সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের সামনে ওই বাসস্ট্যান্ডে ছাত্রছাত্রীদের ভিড় লেগেই থাকে। কিন্তু বাসস্ট্যান্ডে বসার জায়গা ছিল ভাগ করা। ছেলে এবং মেয়েরা যাতে আলাদা আলাদা বসে, সেই লক্ষ্যে ছিল এই বন্দোবস্ত।  

এর প্রতিবাদ করেন কয়েক জন কলেজ শিক্ষার্থী। ওই আসনে একে অন্যের কোলে বসে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন তারা। তার পরেই পদক্ষেপ নিল প্রশাসন।

শিক্ষার্থীদের ওই কোলে বসা ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর বাসস্ট্যান্ডটি পরিদর্শনে যান মেয়র। তিনি সাফ জানিয়ে দেন, যেভাবে বেঞ্চগুলোকে তিন ভাগে ভাগ করা হয়েছে তা উচিত হয়নি।  

মেয়র আরো জানান, কেরালার মতো একটি প্রগতিশীল রাজ্যে এমন দৃষ্টিভঙ্গি খারাপ নিদর্শন। এর পর তিনি ওই বাসস্ট্যান্ডে বসার জায়গা পুনর্নির্মাণের প্রতিশ্রুতি দেন।

অবশেষে একটিই বেঞ্চ তৈরি হয়েছে ওই বাসস্ট্যান্ডে। সেখানে নারী-পুরুষ সবাই পাশাপাশি বসতে পারবেন। এ নিয়ে মেয়র বলেন, কেরালা নারী এবং পুরুষে কোনো বিভেদ করে না। সবাই মানুষ। কিন্তু কিছু নীতিপুলিশ আছেন, যারা এখনও প্রাচীন সময়ে বাস করেন।

বাসস্ট্যান্ডে নতুন বসার জায়গা হওয়ায় খুশি ওই কলেজের শিক্ষার্থীরাও। তারা প্রশাসনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। সূত্র: এনডিটিভি


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status