শুক্রবার, ১৯ আগস্ট, 2০২2
নতুন সময় ডেস্ক
Published : Monday, 16 May, 2022 at 1:28 PM
সঙ্গমের আগে কি স্বমেহন করা উচিত? এটা কি পার্টনারকে ঠকানো? কী হয় এতে জানুন

সঙ্গমের আগে কি স্বমেহন করা উচিত? এটা কি পার্টনারকে ঠকানো? কী হয় এতে জানুন

জাতীয় স্বমেহন মাস বলা হয় মে মাসকে। স্বমেহন অর্থাৎ মাস্টারবেশন বা অর্গাজম হল নিজস্ব অনুভূতির সঙ্গে জড়িত। রতিসুখ, নিজের নিজেকে আরাম দেওয়ার কাজ। বেশিরভাগ দেশেই যৌনতা নিয়ে পর্যাপ্ত শিক্ষার অভাবে স্বমেহন নিয়ে নানা ভুল ধারণা রয়েছে। (Healthy Lifestyle)

গুগলে হামেশাই স্বমেহন নিয়ে নানা ধরনের প্রশ্ন খোঁজা হয়। সেই তালিকায় রয়েছে, সঙ্গমের আগে স্বমেহন কি পার্টনারকে ঠকানো? তাছাড়াও যে প্রশ্নগুলি সবচেয়ে বেশিবার খোঁজা হয়, তা হল-- স্বমেহন করা কি ভালো? মেয়েরা কি স্বমেহন করে? সঙ্গমের আগে কি স্বমেহন করা উচিত?

ছোট থেকে যৌনতা নিয়ে কোনও রকম শিক্ষা না দেওয়ার ফলে এই সম্পর্কিত নানা প্রশ্নে জেরবার হন অনেকেই। ছোট থেকে বড় অনেকের কাছেই এর সঠিক উত্তর নেই। এ নিয়ে যৌনতা বিশারদ বা সেক্সোলজিস্টরা নিজেদের মতামত জানিয়েছেন।

বিশেষজ্ঞদের মতে, ঠকানোর অর্থ হল নিজের পার্টনারের বাইরে অন্য কারও সঙ্গে শারীরিক ভাবে সম্পর্ক তৈরি করা। নিজের শরীরে নিজে আরাম দিয়ে যে রতিসুখ মেলে তা কখনওই পার্টনারকে ঠকানো হতে পারে না। গোটা বিষয়টাই একেবারে ভুল। এ নিয়ে বহু মানুষের ভুল ধারণা রয়েছে।

স্বমেহন কখনওই প্রতারণা বা ঠকানোর পর্যায়ে পড়তে পারে না। সম্পর্কের বোঝাপড়ায় এর কোনও নেতিবাচক প্রভাব থাকা উচিত নয়। এটি খুবই স্বাভাবিক একটি প্রবৃত্তি, ছেলে ও মেয়ে নির্বিশেষে। বরং এতে পার্টনারের সঙ্গে শারীরিক সম্পর্ক আরও গভীর হওয়া উচিত।

বিশেষজ্ঞদের মতে, সঙ্গমের আগে স্বমেহন করলে উত্তেজনা তৈরি হয়। আর স্বমেহন ও সঙ্গমের অনুভূতি কারও ক্ষেত্রেই কখনও এক হতে পারে না। ফলে সঙ্গমের আগে স্বমেহন সম্পর্ক গভীর করে। তাঁদের টিপস, সঙ্গমের আগে একসঙ্গে পার্টনারদের স্বমেহন সেরা অনুভূতি এনে দিতে পারে।

বেশিরভাগ সময়ই মনে করা হয় এটা কোনও বিকৃতি বা অস্বাভাবিক ঘটনা। কিন্তু বিশেষজ্ঞদের মতে, সেটি একেবারেই নয়। এটি মানুষের স্বাভাবিক প্রবৃত্তি এবং স্বাস্থ্যের পক্ষে ভালো।

বেশিরভাগ সময়ই মনে করা হয় এটা কোনও বিকৃতি বা অস্বাভাবিক ঘটনা। কিন্তু বিশেষজ্ঞদের মতে, সেটি একেবারেই নয়। এটি মানুষের স্বাভাবিক প্রবৃত্তি এবং স্বাস্থ্যের পক্ষে ভালো।

প্রতিদিনের যৌন জীবনের বাইরে এটি একটু অন্য অনুভূতি এনে দেয়। এতে নিজের শরীরকে বোঝা এবং একইসঙ্গে পার্টনারের সঙ্গে যৌন সঙ্গমের সময় অনেক বেশি আনন্দ দিতে পারে। যৌনতার ইচ্ছে বাড়ায় স্বমেহন।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft