ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ৫ অক্টোবর ২০২৪ ২০ আশ্বিন ১৪৩১
বাগমারায় মাড়িয়া ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক সামসুলকে কারাগারে প্রেরণ
নতুন সময় প্রতিনিধি
প্রকাশ: Thursday, 3 October, 2024, 3:33 PM

বাগমারায় মাড়িয়া ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক সামসুলকে কারাগারে প্রেরণ

বাগমারায় মাড়িয়া ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক সামসুলকে কারাগারে প্রেরণ

রাজশাহীর বাগমারায় ছাত্র-জনতার উপর হামলার ঘটনায় মাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল হককে কারাগারে প্রেরণ করেছে পুলিশ। বুধবার রাতে বাগমারা থানা পুলিশের একটি দল বৈলসিংহ বাজারে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।

গত ৫ আগস্টের ঘটনায় মনসুর রহমান বাদী হয়ে বাগমারা থানায় বিস্ফোরক ও নাশকতার মামলা দায়ের করে। ওই মামলায় আওয়ামী লীগ নেতা সামসুল হককে গ্রেপ্তার দেখানো হয়েছে। 

মামলা ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ত্যাগের পূর্ব মুহুর্ত উপজেলার ভবানীগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজের সামনে বৈষম্য বিরোধী আন্দোলনে যোগ দিতে আসার পথে মনসুর রহমানের উপর হামলার ঘটনা ঘটে। সে সময় তারা মনসুর রহমানকে হত্যার উদ্দেশ্যে পায়ে গুলি করে। এছাড়াও পিটিয়ে গুরুতর আহত করে।

বাগমারার সাবেক এমপি আবুল কালাম আজাদের নেতৃত্বে আওয়ামী লীগের নেতা-কর্মীরা হামলা চালায়। হামলাকারিরা ওই দিন বেশ কয়েকজনকে পিটিয়ে, কুপিয়ে ও গুলি করে হত্যার চেষ্টা চালায়। এছাড়া ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে এলাকায় আতংক সৃষ্টি করে। এছাড়াও ওই দিন উপজেলার ভবানীগঞ্জ বাজার সহ বিভিন্ন এলাকার দোকানপাটে হামলা চালিয়ে ভাংচুর করে।

এই ঘটনায় সাবেক সংসদ সদস্য আবুল কালাম প্রায় দুই হাজারের অধিক আওয়ামী লীগের নেতা-কর্মীর বিরুদ্ধে বাগমারা থানায় পৃথকভাবে মোট ছয়টি মামলা হয়। এসব মামলায় সাবেক দুই এমপি সহ কয়েক জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃত সামসুল হককে বৃহস্পতিবার আদালতের মাধমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল ইসলাম তৌহিদ।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status