ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ৫ অক্টোবর ২০২৪ ২০ আশ্বিন ১৪৩১
প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে বিএনপির প্রতিনিধি দল
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Saturday, 5 October, 2024, 2:39 PM

প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে বিএনপির প্রতিনিধি দল

প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে বিএনপির প্রতিনিধি দল

সংস্কার বিষয়ে সংলাপে অংশ নিতে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের আমন্ত্রণে যমুনায় গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীসহ একটি প্রতিনিধি দল।

শনিবার (৫ অক্টোবর) দুপুর ২টা ১৫ মিনিটের দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধিদল যমুনায় প্রবেশ করেন।

প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে বিএনপির প্রতিনিধি দল

প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে বিএনপির প্রতিনিধি দল


প্রতিনিধি দলে আরও রয়েছেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান ও সালাহউদ্দিন আহমেদ।

দ্রুত নির্বাচনের প্রস্তাব নিয়ে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে কথা বসবে বিএনপি বলে দলটির একটি সূত্র জানিয়েছে। বৈঠকে নির্বাচন কমিশন পুনর্গঠন, স্বৈরাচারের দোসরমুক্ত প্রশাসন আর স্বাধীন বিচার বিভাগ নিশ্চিতে মৌলিক সংস্কারের সুপারিশ করবে দলটি।

দলটির শীর্ষ নেতারা বলেন, ছাত্র-জনতার বিপ্লবের মূলমন্ত্র সামনে রেখে ঐক্যমতের ভিত্তিতে নতুন রাজনৈতিক চর্চায় আগ্রহী বিএনপি।

রাষ্ট্র সংস্কারের অংশ হিসেবে গত ১১ সেপ্টেম্বর নির্বাচন কমিশন, পুলিশ প্রশাসন, বিচার বিভাগ, দুর্নীতি দমন, জনপ্রশাসন ও সংবিধান সংস্কার করতে ৬টি কমিশন গঠন করে অন্তর্বর্তী সরকার। এ উদ্যোগকে স্বাগত জানিয়ে সংস্কার কৌশল ও রূপরেখা প্রণয়নে দলের মহাসচিবের নেতৃত্বে ৬ সংস্কার কমিটি গঠন করে বিএনপি।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের দুই দিন বাদে নোবেল জয়ী অধ্যাপক মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার গঠন করা হয়। তিনি ১ অক্টোবর জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ছয়টি সংস্কার কমিশন গঠনের কথা জানান।

এর মধ্যে নির্বাচন ব্যবস্থা সংস্কার কমিশনে বদিউল আলম মজুমদার, পুলিশ সংস্কার কমিশনে সফর রাজ হোসেন, বিচার বিভাগ সংস্কার কমিশনে বিচারপতি শাহ আবু নাঈম মমিনুর রহমান, দুর্নীতি দমন সংস্কার কমিশনে ইফতেখারুজ্জামান, জনপ্রশাসনে আবদুল মুয়ীদ চৌধুরী এবং সংবিধান সংস্কার কমিশনে অধ্যাপক আলী রীয়াজকে দায়িত্ব দেওয়া হয়েছে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status