ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ৫ অক্টোবর ২০২৪ ২০ আশ্বিন ১৪৩১
ধনবাড়ীতে যথাযথ মর্যাদায় বিশ্ব শিক্ষক দিবস উদযাপন
জহিরুল ইসলাম মিলন
প্রকাশ: Saturday, 5 October, 2024, 3:23 PM

ধনবাড়ীতে যথাযথ মর্যাদায় বিশ্ব শিক্ষক দিবস উদযাপন

ধনবাড়ীতে যথাযথ মর্যাদায় বিশ্ব শিক্ষক দিবস উদযাপন

১৯৯৫ সাল থেকে প্রতি বছর ৫ অক্টোবর বিশ্বব্যাপী এ দিবসটি পালন করা হচ্ছে। ইউনেস্কোর মতে, বিশ্ব শিক্ষক দিবস শিক্ষা ও উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ এ দিনটিকে শিক্ষক দিবস হিসেবে পালন করা হয়।

'শিক্ষকের কন্ঠস্বরঃ শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার' এই প্রতিপাদ্যকে সামনে রেখে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় যথাযথ মর্যাদায় বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও দোয়ার মধ্যে দিয়ে শিক্ষক দিবস- ২০২৪ পালিত করা হয়েছে।

গতকাল  সকাল সাড়ে দশটায় বিশ্ব শিক্ষক দিবস উদযাপন কমিটির আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।


র‌্যালী শেষে হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। র‌্যালী ও আলোচনা সভায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান (কলেজ, স্কুল, মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয়) এর প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ছাত্র ছাত্রী অংশ গ্রহণ করেন।

ধনবাড়ী  উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহাম্মদ বাবুল হাসান   এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধনবাড়ী  উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মীরুল হুদা, সহকারী উপজেলা শিক্ষা অফিসার,ধনবাড়ী উপজেলা একাডে‌মিক সুপারভাইজার মোঃ নজরুল ইসলাম, আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রি কলেজ এর অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) মোঃ আঃ বারী, ধনবাড়ী ক‌লি‌জি‌য়েট ম‌ডেল স্কুল এর প্রধান শিক্ষক মাসুদ কবীর,পাইস্কা বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেন তালুকদার  সহ অনেকে।

আলোচনা সভায় বক্তারা 'শিক্ষা জাতির মেরুদণ্ড' আর শিক্ষক ছাড়া কোন দেশে শিক্ষা ক্ষেত্রে উন্নয়ন সম্ভব নয় তাই বর্তমানে শিক্ষকদের বিভিন্ন সমস্যা তুলে ধরে সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষকদের জাতীয় করণ করার জন্য বর্তমান সরকারের প্রধান উপদেষ্টার নিকট জোড় দাবি জানান। সেই সাথে বর্তমানে এমপিও ভুক্ত শিক্ষকদের বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা, ও ২৫% উৎসব ভাতার বৈষম্য দূরীকরণের জন্য প্রধান উপদেষ্টার নিকট জোড় দাবি করেন। আলোচনা সভা শেষে বর্তমান সরকারের সকল উপদেষ্টা সহ সারাদেশের শিক্ষা সংশ্লিষ্ট সকলের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।আয়োজনে: উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, ধনবাড়ী, টাঙ্গাইল।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status