ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ ১৬ মাঘ ১৪২৯
বিক্রি হয়ে যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Thursday, 24 November, 2022, 12:31 PM

বিক্রি হয়ে যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড

বিক্রি হয়ে যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড

আর্থিক দুরবস্থার কারণে নতুন মালিকানা খুঁজছে ম্যানচেস্টার ইউনাইটেড। নতুন বিনিয়োগ না পেলে, নিলামে উঠবে ঐতিহ্যবাহী এ ইংলিশ ক্লাবটি। মঙ্গলবার (২২ নভেম্বর) আনুষ্ঠানিক এক বিবৃতিতে এ খবর জানিয়েছে ইউনাইটেড। গত ১৭ বছর ধরে ক্লাবটির নিয়ন্ত্রণে আছে মার্কিন ধনকুবের দ্য গ্লেজার ফ্যামিলি।

ক্লাবের অবকাঠামোগত উন্নয়ন না করা, শেষ ৫ বছরে কোনো শিরোপা জিততে না পারা ও নানা কারণে দীর্ঘদিন ধরেই অসন্তুষ্ট সমর্থকরা। লম্বা সময় ধরে ক্লাবটির মালিকানা পরিবর্তনের জন্য তারা আন্দোলন করছেন। সাম্প্রতিক সময়ে দেনায় দেনায় জর্জরিত ক্লাবটি। গত মার্চ পর্যন্ত ঋণের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ৬০ কোটি মার্কিন ডলারে। অবশ্য ম্যানচেস্টার ইউনাইটেডকে কিনতে অনেকেই আগ্রহ প্রকাশ করেছে। যে তালিকায় সবচেয়ে এগিয়ে ব্রিটিশ ধনকুবের জিম র‌্যাটক্লিফ। এ বছরের মে মাসে বিক্রি হয়েছে আরেক ইংলিশ ক্লাব চেলসি।

২০০৫ সাল থেকে ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানায় আছে যুক্তরাষ্ট্রের গ্লেজার পরিবার। ২০০৫ সালে ৭৯০ মিলিয়ন ইউরো খরচ করে ক্লাবটি কিনেছিল তারা।

মঙ্গলবার ম্যানচেস্টার ইউনাইটেড এক বিবৃতিতে জানায়, 'বোর্ড ক্লাবের জন্য কৌশলগত বিকল্প খোঁজার প্রক্রিয়া শুরু করেছে। এই প্রক্রিয়ার অংশ হিসেবে নতুন বিনিয়োগ, বিক্রয় বা কোম্পানির সঙ্গে জড়িত অন্যান্য লেনদেনসহ সব কৌশলগত বিকল্প বিবেচনা করা হবে।'

ইউনাইটেডকে মাঠে ও বাণিজ্যিকভাবে এগিয়ে নিতেই এমন পদক্ষেপ বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এই বিবৃতির কয়েক ঘণ্টা আগে ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে সম্পর্কচ্ছেদ করার ঘোষণা দেয় ক্লাবটি। ব্রিটিশ ব্রডকাস্টার পিয়ার্স মরগানকে দেওয়া সাক্ষাৎকারে ক্লাব ও ক্লাবের কোচ সম্পর্কে বিতর্কিত মন্তব্য করায় তার বিরুদ্ধে এমন ব্যবস্থা নেয় ক্লাব, যদিও চুক্তি বাতিলের বিষয়টি পারস্পরিক বোঝাপড়ার মাধ্যমেই হয়েছে।

বিখ্যাত মার্কিন সাময়িকী ফোর্বসের র‍্যাংকিং অনুযায়ী, পৃথিবীর তৃতীয় মূল্যবান ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। ক্লাবটির মোট সম্পদের পরিমাণ ৪.৬ বিলিয়ন ডলার। তালিকায় তাদের ওপর রয়েছে লা লিগার দুই জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status