ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২৮ নভেম্বর ২০২২ ১৩ অগ্রহায়ণ ১৪২৯
বিআইজেএফের নতুন সভাপতি নাজনীন, সাধারণ সম্পাদক সাব্বিন
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Friday, 30 September, 2022, 10:40 PM
সর্বশেষ আপডেট: Friday, 30 September, 2022, 10:48 PM

বিআইজেএফের নতুন সভাপতি নাজনীন, সাধারণ সম্পাদক সাব্বিন

বিআইজেএফের নতুন সভাপতি নাজনীন, সাধারণ সম্পাদক সাব্বিন

দেশের তথ্যপ্রযুক্তি সাংবাদিকদের শীর্ষ সংগঠন ‘বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ)’ এর নির্বাচনে ২০২২-২৪ মেয়াদের কার্যনির্বাহী কমিটির সভাপতি হিসেবে বিজয়ী হয়েছেন মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার সম্পাদক নাজনীন নাহার এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বার্তা২৪ ডটকমের সাব্বিন হাসান।

রাজধানীর কারওয়ান বাজারের জনতা টাওয়ারে শুক্রবার ৩০ সেপ্টেম্বর, সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শুধু সভাপতি পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

মোট ৫৪জন ভোটারের মধ্যে ৫৩জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে দু'টি ভোট বাতিল ঘোষণা করেন বিআইজেএফের নির্বাচন কমিশন।

বৈধ ৫১টি ভোটের মধ্যে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার সম্পাদক নাজনীন নাহার ২৯টি এবং দৈনিক সমকালের মো. জাকির হাসান পেয়েছেন ২২টি ভোট।

এর আগে গত ২৩ সেপ্টেম্বর চারটি পদে ভোট হয়। ওই ভোটে সভাপতি পদে নাজনীন নাহার এবং মো. জাকির হাসান সমানসংখ্যক ২৫টি করে ভোট পেয়েছিলেন। তখন সভাপতি পদ ছাড়াই বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করেন বিআইজেএফের নির্বাচন কমিশন।

২৩ সেপ্টেম্বরের প্রতিদ্বন্দিতাপূর্ণ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে সর্বোচ্চ ৩৯ ভোট পেয়ে নির্বাচিত হন বিজটেক২৪ ডটকম-এর বিশেষ প্রতিনিধি সাইফুল ইসলাম শান্ত। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ ভোট পেয়ে প্রকাশনা ও গবেষণা সম্পাদক নির্বাচিত হন ঢাকা মেইল এর ফিচার সম্পাদক আসাদুজ্জামান লিমন এবং দৈনিক নতুন সময়'র সাজেদুর রহমান ২৩ ভোট পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন সহসভাপতি ভূঁইয়া মোহাম্মদ ইনাম (কম্পিউটার বিচিত্রা), সাধারণ সম্পাদক এ কে এম সাব্বিন হাসান (বার্তা২৪ ডটকম), সাংগঠনিক সম্পাদক মো. আরিফুল ইসলাম (ঢাকাপোস্ট) এবং নির্বাহী সদস্য এস এম ইমদাদুল হক (ডিজিবাংলা) ও মো. এনামুল করিম (ডিজিটাল সময়)।

বিআইজেএফের নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে ছিলেন এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশনের (অ্যাসোসিও) সাবেক সভাপতি আবদুল্লাহ এইচ কাফি,  কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন জ্যেষ্ঠ সাংবাদিক এ আর এম মাহমুদ হোসেন ও পল্লব মোহাইমেন। আপিল বোর্ডে ছিলেন সুমন ইসলাম ও আরিফুল হাসান।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft