বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, 2০২2
নতুন সময় ডেস্ক
Published : Sunday, 18 September, 2022 at 10:24 PM
প্রশিক্ষিত নার্স ও মিডওয়াইফ তৈরীতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ এসপিকেএস

প্রশিক্ষিত নার্স ও মিডওয়াইফ তৈরীতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ এসপিকেএস

এসপিকেএস গ্রুপ অব ইনস্টিটিউশন্স কর্তৃক পরিচালিত পল্লবী নার্সিং কলেজ ও স্বাধীন নার্সিং ইনস্টিটিউট- এর দক্ষ ও প্রশিক্ষিত নার্স ও মিডওয়াইফ তৈরী করার মাধ্যমে স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান সমূহে নার্স ও মিডওয়াইফ সংকট দূরি করণ ও তাদেরকে কাঙ্খিত লক্ষ্যে পোঁছে দিতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। স্বাস্থ্য সেবা ও নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করাও এসপিকেএস গ্রুপের লক্ষ্য।

এসপিকেএস গ্রুপ অব ইনস্টিটিউশন্স কর্তৃক পরিচালিত পল্লবী নার্সিং কলেজ ও স্বাধীন নার্সিং ইনস্টিটিউট ১৭ই সেপ্টেম্বর ২০২২ ইং তারিখে রোজ শনিবার সকাল ১০.০০ টা থেকে বিকাল ৫.০০ টা পর্যন্ত পল্লবীর ২নং ওয়ার্ড কমিউনিটি সেন্টার মিলনায়তন, মিরপুর, পল্লবী, ঢাকায় “আলোচনাসভা, নবীনবরণ, বৃত্তিপ্রদান, বার্ষিক সাংস্কৃতিক, পুরস্কার বিতরণী ও নাট্যানুষ্ঠানের আয়োজন করে।

প্রথমে কোরআন তেলোয়াত, গীতা পাঠ ও জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এর পর পরই শুরু হয় আলোচনা পর্ব। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব জনাব ড. শেখ মহ: রেজাউল ইসলাম । তিনি বলেন, পল্লবী নার্সিং কলেজ ও স্বাধীন নার্সিং ইনস্টিটিউট অত্র এলাকায় নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষার মাধ্যমে তরুণ প্রজন্মকে দক্ষ-জনশক্তি হিসাবে গড়ে তোলায় ব্যাপক অবদান রেখে চলেছে। তিনি এরকম সহসী উদ্যোগের জন্য এসপিকেএস চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা গৌরাঙ্গ বিশ্বাস স্বাধীনকে ধন্যবাদ জ্ঞাপন করনে।

তিনি এসপিকেএস গ্রুপ অব ইনস্টিটিউশন্স-এর পাশে থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ডা. কামরুজ্জামান কামরুল, সহকারী অধ্যাপক, রেসপিরেটরি মেডিসিন বিভাগ, বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট, শেরে বাংলা নগর, ঢাকা। সদস্য, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক কমিটি, বাংলাদেশ আওয়ামীলীগ। তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান বৈশ্বিক মহামারি ও কোভিড-১৯ প্রাকৃতিক দুর্যোগের ঠেকাতে এবং অসুস্থ্য রোগী সেবা দিয়ে সুস্থ্য করে তুলতে এবং সুস্থ্য মাতৃত্ব ও নবজাতক শিশু জন্মের জন্য নার্স, মিডওয়াইফদের কোন বিকল্প নাই।

প্রশিক্ষিত নার্স ও মিডওয়াইফ তৈরীতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ এসপিকেএস

প্রশিক্ষিত নার্স ও মিডওয়াইফ তৈরীতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ এসপিকেএস

পল্লবী নার্সিং কলেজ ও স্বাধীন নার্সিং ইনস্টিটিউট বাংলাদেশে নার্সিং ও মিডওয়াইফারী শিক্ষার জগতে বিশেষ ভূমিকা রেখে চলেছে। যা সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার পাশাপাশি বিভিন্ন প্রকার মহামারীর ক্ষেত্রে অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করছে। স্বাগত বক্তব্য রাখেন এসপিকেএস গ্রুপ অব ইনস্টিটিউশন্স-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান গৌরাঙ্গ বিশ্বাস স্বাধীন, তিনি তার বক্তব্যে বলেন পল্লবী নার্সিং কলেজ ও স্বাধীন নার্সিং ইনস্টিটিউট ছাত্র-ছাত্রীদের মেধার বিকাশের জন্য প্রতি বছরের ন্যায় এবারও আয়োজন করেছে নবীনবরণ, বৃত্তিপ্রদান, বার্ষিক সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। যা ছাত্র-ছাত্রীদের মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার সৃষ্টি করেছে।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেবে আরোও বক্তব্য রাখেন জনাব ডা. মো. ইয়াসির রহমান, সহকারী পরিচালক, বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট, শেরে বাংলা নগর, ঢাকা। জনাব ডা. আইয়ুব আলী, সহযোগী অধ্যাপক, বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট, শেরে বাংলা নগর, ঢাকা। জনাব, উম্মে সালমা মীম, অধ্যক্ষ, স্বাধীন নার্সিং ইনস্টিটিউট। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মল্লিকা রায়, অধ্যক্ষ পল্লবী নার্সিং কলেজ। আলোচনা শেষে অতিথিবৃন্দ ও শুভানুধ্যায়ীদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয় মনজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সর্বশেষ যাদু প্রদর্শনী ও এসপিকেএস গ্রুপ অব ইনস্টিটিউশন্স এর পক্ষ থেকে এসপিকেএস থিয়েটার আয়োজিত মানবপাচারবিরোধী বিশেষ নাটক “ডিজিটাল স্বপ্ন”, নাটকটি মঞ্চায়িত হয়। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন প্রদীপ কুমার বিশ্বাস। সম্পূর্ণ অনুষ্ঠানটির সার্বিক তত্ত¡বধানে ছিলেন এসপিকেএস এর পরিচালক (প্রশাসন) নিপুল কুমার বিশ্বাস।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
Developed & Maintainance by i2soft