বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, 2০২2
নতুন সময় ডেস্ক
Published : Friday, 19 August, 2022 at 12:23 PM

ডমিঙ্গো বাদ, সাকিবদের নতুন কোচ শ্রীরাম

ডমিঙ্গো বাদ, সাকিবদের নতুন কোচ শ্রীরাম

রাসেল ডমিঙ্গোর কানে খবরটা গেছে কিনা জানা নেই। শুনে না থাকলে আজ ঢাকায় পৌঁছেই জেনে যাবেন। টি২০ এশিয়া কাপে কোচ থাকছেন না তিনি। তাঁর জায়গায় নিয়োগ দেওয়া হয়েছে ভারতীয় কোচ শ্রীধরন শ্রীরামকে। বিসিবির সঙ্গে শ্রীরামের চুক্তি হয়ে গেছে। দু-এক দিনের মধ্যেই কাজে যোগ দেবেন তিনি। যদিও এশিয়া কাপে প্রধান কোচের রোল পেতে জেমি সিডন্সও দৌড়ঝাঁপ করছেন। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গতকাল মুখ ফসকে প্রধান কোচ হিসেবে সিডন্সের নাম বলে ফেলেন। তবে সন্ধ্যায় বিসিবির একটি সূত্র জানিয়েছে, আইপিএলে কাজের অভিজ্ঞতা থাকায় শ্রীরামকেই প্রধান কোচ করা হবে। এশিয়া কাপ ভালো করলে বিশ্বকাপেও থাকবেন শ্রীরাম। দীর্ঘ মেয়াদেও টি২০ কোচ করা হতে পারে তাঁকে।

অস্ট্রেলিয়া প্রবাসী শ্রীরাম ভারত জাতীয় দলে খেলেছেন। ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত ৮টি ওয়ানডে খেলেছেন তিনি। অস্ট্রেলিয়া দলে স্পিন কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে তাঁর। ২০১৫ সালে অস্ট্রেলিয়া 'এ' দলের ভারত সফরে কোচিং রোলে ছিলেন তিনি। ২০১৫ সালে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরেও ছিলেন। ২০১৯ সালে অ্যাশেজ সিরিজেও অস্ট্রেলিয়ার কোচিং স্টাফের অন্যতম সদস্য করা হয়েছিল তাঁকে। ২০১৯ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিং ও স্পিন কোচ ছিলেন শ্রীরাম। তামিলনাড়ূর এ ক্রিকেটারের ঘরোয়া রেকর্ড খুবই সমৃদ্ধ। রঞ্জি ট্রফিতে এক মৌসুমে রেকর্ড ১০৭৫ রান করেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ভালো করা ৪৬ বছর বয়সী অস্ট্রেলিয়া প্রবাসী এ ভারতীয়কে করা হচ্ছে টি২০ কোচ। বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুসের কথায় বোঝা গেছে টেস্ট, ওয়ানডের মতো টি২০ দলেও ব্যাটিং কোচ হিসেবে থাকবেন জেমি সিডন্স।

এশিয়া কাপ দিয়ে সিডন্সেরও একটা পরীক্ষা নেওয়া হবে। বিসিবি পরখ করে দেখতে চায়, পাওয়ার হিটিং কোচ হিসেবে কেমন করেন তিনি। বিসিবি সভাপতি পাপন গতকাল সে ইঙ্গিতও দিয়েছেন, 'জেমি সিডন্স আমার বাসায় এসেছিল পরশু দিন। শুনলাম এখানে প্র্যাকটিস হচ্ছে। পাওয়ার হিটিংয়ের ওপর কাজ করছে। আমরা একজন পাওয়ার হিটিং কোচ নিয়ে আলাপ করছিলাম, তখন জেমি বলল ওর নাকি এটাতে বিশেষত্ব আছে। এ জন্যই সে কাজ করছে। এশিয়া কাপের বাকি আছে ১১ দিনের মতো। হঠাৎ করে একজন কোচ এসে সব উন্নতি করে ফেলব এটা ভাবা ঠিক হবে না। এ সময় পাওয়ার হিটিং কোচ আনা হলে তেমন কিছু করতে পারবে না। এশিয়া কাপটা দেখি সে কী করে।' বাংলাদেশ দল এশিয়া কাপে ভালো করলে নতুন কোচের চাকরি পাকা। শ্রীরামের পারফরম্যান্স এবং কার্যক্রম সরাসরি পর্যবেক্ষণ করতে এশিয়া কাপের টিম হোটেলে থাকবেন বিসিবি সভাপতি। ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুসও দুবাই যাচ্ছেন পাপনের সঙ্গে। শ্রীরামকে স্থায়ী কোচ করার আগে ভালোভাবে পর্যবেক্ষণ করা হবে। স্পিন কোচ রঙ্গনা হেরাথকে যেমন করা হয়েছিল। শ্রীরামকে টি২০ কোচ করা হলে রাসেল ডমিঙ্গোকে টেস্ট ও ওয়ানডে দল সামলাতে হবে। এশিয়া কাপ চলাকালে ঢাকায় মুমিনুল হকদের নিয়ে কাজ করতে হবে টাইগার প্রধান কোচকে।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
Developed & Maintainance by i2soft