বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, 2০২2
নসতুন সময় ডেস্ক
Published : Tuesday, 2 August, 2022 at 11:30 AM
বাংলাদেশে পার্থের একাধিক বান্ধবী ও ফ্ল্যাট, খোঁজ নিচ্ছেন গোয়েন্দারা

বাংলাদেশে পার্থের একাধিক বান্ধবী ও ফ্ল্যাট, খোঁজ নিচ্ছেন গোয়েন্দারা

ভারতের পশ্চিমবঙ্গের পদ হারানো তৃণমূল মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাংলাদেশে যোগাযোগের বিষয়টি খতিয়ে দেখতে শুরু করেছেন গোয়েন্দারা। বাংলাদেশে তার টাকা পাচার, একাধিক বান্ধবী এবং ফ্ল্যাট থাকার বিষয়ে সংবাদ মাধ্যমে প্রকাশিত তথ্য খতিয়ে দেখছেন সিআইডি’র কর্মকর্তারা। তিনি বাংলাদেশে এসেছিলেন কিনা, তার সঙ্গে কার যোগাযোগ ছিল, তিনি কোন চ্যানেলে যোগাযোগ করতেন তা খতিয়ে দেখা হচ্ছে। কলকাতার একটি দৈনিকে পার্থের বাংলাদেশ যোগের বিষয়ে তথ্য প্রকাশের পর বিষয়টি বাংলাদেশের গোয়েন্দাদের নজরে আসে।

এরপর এ বিষয়ে অনানুষ্ঠানিক খোঁজখবর নেয়া শুরু হয়। ভারতের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বা সংস্থার পক্ষ থেকে এখনো এ নিয়ে কোনো অনুরোধ বা চিঠিপত্র আসেনি। গণমাধ্যমে বিষয়টি ব্যাপক আলোচিত হওয়ায় গোয়েন্দা সূত্রগুলো বিষয়টি খতিয়ে দেখছে। এখন পর্যন্ত এ বিষয়ে কোনো তথ্যও তাদের হাতে আসেনি।

ভারতের তৃণমূলের মন্ত্রী পার্থের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে প্রথম দফায় উদ্ধার হওয়া টাকার যে ছবি প্রকাশিত হয়েছিল, তা দেখেই বাংলাদেশে পার্থের যোগাযোগের বিষয়টি স্থানীয় গোয়েন্দারা অনুমান করেন বলে পত্রিকার খবরে বলা হয়। ভারতের গণ্যমাধ্যমে লেখা হয়েছে, পার্থের টাকার একটা অংশ হাওয়ালার মাধ্যমে কয়েক দফায় বাংলাদেশে গিয়েছে। সেই টাকার একাংশ দিয়ে বাংলাদেশে বেনামে জমি-বাড়ি কেনা হয়েছে। কিন্তু এসব দাবির বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য আসেনি। উচ্চ পদের ব্যক্তিদের সঙ্গে পার্থের যোগাযোগ থাকতে পারে বলেও খবরে বলা হয়।

এ বিষয়ে সিআইডি সদর দপ্তরের বিশেষ পুলিশ সুপার (ইকোনমিক কারেন্সি) মো. হুমায়ুন কবীর গতকাল জানান, ‘আমরা কারও বিরুদ্ধে অভিযোগ পেলে তদন্ত করবো। সংশ্লিষ্ট দেশের গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে আমাদের কিছু জানানো হয়নি।’ সিআইডি সূত্রে জানা গেছে, ভারতের গণমাধ্যমে তার ফিরিস্তি পাওয়ার পর তারা অভ্যন্তরীণভাবে তদন্ত শুরু করেছে। তবে ভারতের কোনো গোয়েন্দার সঙ্গে তাদের কোনো যোগাযোগ হয়নি। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি নিজ থেকেও যোগাযোগ করবে না। সূত্র জানায়, পার্থ এর আগে বাংলাদেশে কখনো এসেছেন কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এ ছাড়াও আত্মীয়তার কোনো সূত্র আছে কিনা, গণমাধ্যমে পার্থের বাংলাদেশি যে বান্ধবীর কথা বলা হয়েছে তার বিষয়েও খোঁজখবর নেয়া হচ্ছে।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
Developed & Maintainance by i2soft