মঙ্গলবার, ১৯ অক্টোবর, 2০২1
নতুন সময় ডেস্ক
Published : Monday, 22 March, 2021 at 3:20 PM
আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করলো বাক্কো

আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করলো বাক্কো

বর্তমানে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে নতুন করে অসংখ্য নারীরা যুক্ত হচ্ছেন এবং এই খাতে তাদের অবস্থান ধীরে ধীরে আরও দৃঢ় হচ্ছে, অনেকেই আবার হয়ে উঠছেন উদ্যোক্তা। এদেশের নারীরা শক্তিশালী চ্যালেঞ্জ মোকাবেলা করে যে অসাধারণ সাফল্য অর্জন করেছেন, তাদের এই সাফল্যকে সম্মান জানাতেই গেল ১৪ই মার্চ সন্ধ্যায় ‘বিপিও শিল্পে নারী’ শীর্ষক একটি অনলাইন সেমিনারের আয়োজন করে বাক্কো ।

মূলত ‘আন্তর্জাতিক নারী দিবস-২০২১’  উদযাপন করতে আয়োজিত এই অনলাইন সেমিনারের যুক্ত হয়েছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে সম্পৃক্ত অনেক নারী উদ্যোক্তারা এবং বাক্কো সদস্য প্রতিষ্ঠানগুলোর নারী সদস্যবৃন্দ ।

দেশের তথ্য-প্রযুক্তিতে অন্যতম একটি খাত বিজনেস প্রসেস আউটসোর্সিং বা বিপিও। এই শিল্পে বর্তমানে কাজ করছে ৫০ হাজারেরও বেশি তরুণ-তরুণী, যার শতকরা ৪০ শতাংশই নারী। পুরুষের পাশাপাশি তারাও এখন সমান তালেই এগিয়ে যাচ্ছেন। আর তাই এবারের আয়োজনের প্রতিপাদ্য ছিল- মুজিববর্ষের প্রতিশ্রুতি স্বনির্ভর নারী মানেই উন্নত জাতি ।

অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন হোসনে আরা বেগম এনডিসি, ব্যবস্থাপনা পরিচালক (সচিব), বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ । তিনি এই আয়োজনকে সাধুবাদ জানিয়ে বলেন, “নারী ক্ষমতায়ন ও বলিষ্ঠ নারী নেতৃত্ব গড়ে তোলার জন্য বাংলাদেশ হাই-টেক পার্ক আইসিটি বিষয়ক প্রশিক্ষণ প্রদান করে আসছে এবং ভবিষ্যতেও প্রয়োজনীয় সব পদক্ষেপ নিবে” ।

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ফারহানা এ রহমান,  জ্যেষ্ঠ সহ-সভাপতি- বেসিস, রেজওয়ানা খান, সিইও- স্টার কম্পিউটার সিস্টেমস্ লিমিটেড, নাসিমা আক্তার নিশা, যুগ্ম সম্পাদক- ই-ক্যাব, এমরাজিনা ইসলাম, সহ-প্রতিষ্ঠাতা- এমরাজিনা টেকনোলজিস, ডঃ তানজিবা রহমান, চেয়ারম্যান- বিএফডিএস এবং সায়মা শওকত, চেয়ারম্যান- ইয়ুথ ও উইমেন এমপাওয়ারমেন্ট উপকমিটি- বাক্কো।

উপস্থিত সকল অতিথিবৃন্দ বাক্কোকে ধন্যবাদ জানান এই ধরনের একটি আয়োজন করার জন্য। পুরো আয়োজনটিতে সঞ্চালকের দায়িত্ব পালন করেন বাক্কোর পরিচালক এবং কাজী আইটি সেন্টার লিমিটেড এর প্রধান নির্বাহী কর্মকর্তা জারা মাহবুব ।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) বরাবরই প্রযুক্তি খাতের উন্নয়ন এবং সম্প্রসারনের উদ্দেশ্যে বিভিন্ন ধরনের উদ্যোগ নিচ্ছে এবং সদস্য প্রতিষ্ঠানের নারী উদ্যোক্তাদের ব্যবসায় সম্প্রসারণের জন্য নানান পদক্ষেপ গ্রহণ করে আসছে ।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft