ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ৫ অক্টোবর ২০২৪ ২০ আশ্বিন ১৪৩১
বিমানবন্দর থানার ওসির বিরুদ্ধে মামলা
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Wednesday, 14 October, 2020, 11:20 PM

বিমানবন্দর থানার ওসির বিরুদ্ধে মামলা

বিমানবন্দর থানার ওসির বিরুদ্ধে মামলা

পুলিশ হেফাজতে নির্যাতনের অভিযোগে বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বি এম ফরমান আলী এবং উপ-পরিদর্শক (এসআই) মাহবুব হোসাইনের বিরুদ্ধে মামলা করেছেন সালেহা সুলতানা সোমা নামে এক নারী।

বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে এ মামলাটি করেন নির্যাতনের শিকার শামীম হোসাইনের স্ত্রী সালেহা সুলতানা সোমা। বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, গত ১০ অক্টোবর বিমানবন্দর থানার একটি মামলায় শামীম হোসাইন ও আসাদ নামের একজনকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যাওয়া হয়। পরে ওসি ফরমান আলীর নির্দেশে এসআই মাহবুব হোসাইন তাদের শরীরের বিভিন্ন স্থানে লাঠি দিয়ে পিটিয়ে অমানবিক নির্যাতন করেন স্বীকারোক্তি আদায়ের জন্য। এতে তারা মারাত্মক আহত হন।

পরদিন তাদের আদালতে পাঠানো হলে তাদের পক্ষের আইনজীবী নির্যাতনের কথা বর্ণনা করে নির্যাতন এবং মৃত্যু (নিবারণ) আইন ২০১৩ এর বিধি মোতাবেক ভুক্তভোগীদের বিবৃতি রেকর্ড করার আবেদন করেন। আদালত তাদের খাসকামরায় নিয়ে পরিধানের কাপড় খুলে শরীরের নিচের দিকে মারধর ও আঘাতের চিহ্ন দেখেন। এরপর আদালত বি এম ফরমান আলীর সুপারিশ করা মাহবুব হোসাইনের আবেদনের পরিপ্রেক্ষিতে ওই দুজনের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

দুইজনকে হেফাজতে নেয়ার পর শারীরিক নির্যাতনের শিকার হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে উত্তরা ১ নম্বর সেক্টরে অবস্থিত মহিলা মেডিকেল কলেজে নেয়া হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ১২ অক্টোবর তাকে আদালতে পাঠানো হয় এবং আসাদকে ওইদিন আদালতে না পাঠিয়ে নির্যাতন করে জোর করে স্বীকারোক্তি আদায়ের জন্য পরদিন আদালত পাঠান।

শামীম হোসাইন গত ১০ থেকে ১২ অক্টোবর ফরমান আলী এবং মাহবুব হোসাইনের হেফাজতে থাকা অবস্থায় নির্যাতনের শিকার হয়ে জেল হাজতে ধুঁকছেন। এ অবস্থায় নির্যাতনের শিকার শামীম হোসাইনের স্ত্রী সোমা আদালতে মামলাটি দায়েরের আবেদন করেন।

সম্পাদনায়: এম আলমগীর

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status