ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ৫ অক্টোবর ২০২৪ ২০ আশ্বিন ১৪৩১
এনসিটিবির কাছে ছাত্রকল্যাণ ট্রাস্টের শিক্ষানীতি ও শিক্ষা কারিকুলাম পরিবর্তনের দাবী
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Friday, 4 October, 2024, 6:57 PM

এনসিটিবির কাছে ছাত্রকল্যাণ ট্রাস্টের শিক্ষানীতি ও শিক্ষা কারিকুলাম পরিবর্তনের দাবী

এনসিটিবির কাছে ছাত্রকল্যাণ ট্রাস্টের শিক্ষানীতি ও শিক্ষা কারিকুলাম পরিবর্তনের দাবী

শিক্ষানীতি ও শিক্ষা কারিকুলাম পরিবর্তন এবং মানসম্পন্ন পাঠ্যপুস্তক মুদ্রায়ণের লক্ষ্যে "বাংলাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্টের" একটি প্রতিনিধি দল গতকাল বিকালে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃপক্ষের সাথে মতবিনিময় করেন। 

লাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্টের পক্ষে এ মতবিনিময় সভায় নেতৃত্ব দেন ছাত্রকল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক প্রিন্সিপাল নুরে আলম তালুকদার।

পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. এ কে এম রিয়াজুল হাসানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বোর্ডের কারিকুলাম বিশেষজ্ঞ, সদস্য কারিকুলাম (মাধ্যমিক শিক্ষা) প্রফেসর রবিউল কবির চৌধুরী, সদস্য কারিকুলাম (প্রাথমিক শিক্ষা) প্রফেসর এ.এফ.এম সারোয়ার জাহান, বোর্ডের প্রধান সম্পাদক সহ বোর্ডের উর্ব্ধতন কর্মকর্তা বৃন্দ। 

বাংলাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্টের  পক্ষ্যে উপস্থিত ছিলেন ট্রাস্টের পরিচালক এবং বাংলাদেশ জাতীয়তাবাদী পেশাজীবী দলের প্রেসিডেন্ট মোঃ আরিফুল ইসলাম জিয়া, ট্রাস্টের সদস্য মেজর জেনারেল (অবঃ) ডাঃ মোঃ আজিজুল ইসলাম, ড. মোঃ শাহাদাত হোসেন, ফারুক হাসান, ড. এম, হেলাল, মোঃ আনোয়ার হাবিব কাজল, মোঃ সিরজুল ইসলাম ও মিজানুর রহমান প্রমূখ। 

মতবিনিময় সভায় একটি পরিপূর্ণ ও যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ের লক্ষ্যে একটি স্থায়ী শিক্ষানীতি প্রয়োজন বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন। মতবিনিময় সভায় দেশের শিক্ষা ব্যবস্থার সংস্কারের লক্ষ্যে যত তাড়াতাড়ি সম্ভব জাতীয় শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবি করেন বাংলাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্ট। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃপক্ষ ছাত্রকল্যাণ ট্রাস্টের এ দাবির সাথে একমত পোষন করেন।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status