ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ১০ শ্রাবণ ১৪৩১
ওমানে ৯৬ হাজার অবৈধ বাংলাদেশির জন্য বড় সুখবর
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Wednesday, 10 July, 2024, 6:15 PM
সর্বশেষ আপডেট: Wednesday, 10 July, 2024, 6:58 PM

ওমানে ৯৬ হাজার অবৈধ বাংলাদেশির জন্য বড় সুখবর

ওমানে ৯৬ হাজার অবৈধ বাংলাদেশির জন্য বড় সুখবর

ওমানে থাকা অবৈধ ৯৬ হাজার বাংলাদেশিকে বৈধতা দেবে সেদেশের সরকার। একইসঙ্গে চিকিৎসক, প্রকৌশলী, নার্স, শিক্ষকসহ ১২ ক্যাটাগরিতে শ্রমবাজার উন্মুক্ত করেছে মধ্যপ্রাচ্যের এই দেশ। পাশাপাশি অবৈধ অভিবাসীদের জরিমানা মওকুফের বিষয়েও ভাবছে দেশটি।

মঙ্গলবার বিকেলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত ওমানের রাষ্ট্রদূত আবদুল গাফফার বিন আবদুল করিম আল-বালুশী। বৈঠক শেষে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী সাংবাদিকদের এসব কথা জানান।
 
প্রতিমন্ত্রী আরো বলেন, এখন দক্ষ জনবল ভিসা পেলেও, অদক্ষ জনবল নেয়ার বিষয়ে ওয়ার্কিং কমিটিতে প্রস্তাবনা দেওয়া হবে। এছাড়া ওমানকে একটি টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি) ডেডিকেটেড করার বিষয়ে আলোচনা হয়েছে। আমরা চাই, আমাদের একটি টিটিসিতে ওমানের চাহিদামতো কর্মীদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে।
 
সাক্ষাৎকালে বন্ধুপ্রতীম দুদেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ছাড়া বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রাসহ দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। প্রতিমন্ত্রী বলেন, ১২ ক্যাটাগরির পাশাপাশি সাধারণ কর্মী পাঠানোর জন্য দুই দেশের মধ্যে দ্রুত একটি জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের সভা হওয়ার সম্ভাবনা রয়েছে।
 
ওমানে দক্ষ জনবল পাঠানোর মাধ্যমে বন্ধুপ্রতীম দুই দেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেন প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. রুহুল আমিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে গেল বছরের ৩১ অক্টোবর থেকে বাংলাদেশি নাগরিকদের সব ধরনের ভিসা দেওয়া বন্ধ ঘোষণা করে ওমান। এরপর প্রতিমন্ত্রী শফিকুর রাহমান চৌধুরীর ওমান সফরের পর নতুন করে ১২ ক্যাটাগরিতে ভিসা চালু করেছে ওমান সরকার।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status