ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ১০ শ্রাবণ ১৪৩১
৬৭ একর জেলখানার ছোট্ট ঘরে ইমরান খান
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Monday, 7 August, 2023, 12:26 AM
সর্বশেষ আপডেট: Tuesday, 8 August, 2023, 2:15 AM

৬৭ একর জেলখানার ছোট্ট ঘরে ইমরান খান

৬৭ একর জেলখানার ছোট্ট ঘরে ইমরান খান

ইসলামাবাদের ফেডারেল আদালতে দোষী সাব্যস্ত হওয়ার পর পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে লাহোরের জামান পার্কের বাসভবন থেকে গ্রেফতার করা হয়। পরে তাকে ঐতিহাসিক অ্যাটক জেলে নিয়ে যাওয়া হয়। ব্রিটিশ শাসনামলে ৬৭ একর জমির ওপর নির্মিত কারাগারের ছোট্ট একটি ঘরে বন্দি রয়েছেন খান। ডন।

কড়া নিরাপত্তার মধ্য দিয়ে খানকে সড়কপথে কারাগারে নিয়ে যাওয়া হয়। কারাগারের চারপাশে পুলিশ ও এলিট ফোর্স মোতায়েন করা হয়। নাম প্রকাশে অনিচ্ছুক একজন কারা কর্মকর্তা পাকিস্তানের সংবাদমাধ্যম ডনকে বলেন, খানের জন্য কারাগারে একটি ভিভিআইপি সেল প্রস্তুত করা হয়েছে। সেলটিতে শীতাতপনিয়ন্ত্রিত সুবিধা না থাকলেও ভেতরে একটি ফ্যান, বিছানা ও একটি শৌচাগারের ব্যবস্থা আছে।

সূত্র মতে, ইমরান খানই দেশটির প্রথম সাবেক প্রধানমন্ত্রী যিনি অ্যাটক জেলে বন্দি রয়েছেন। সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ১০ বছরের নির্বাসনে জেদ্দায় পাঠানোর আগে ১৯৯৯ সালে অ্যাটক দুর্গে বন্দি রাখা হয়েছিল। পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া (কেপি) প্রদেশের সীমান্তবর্তী সিন্ধু নদীর তীরে অ্যাটক দুর্গটি অবস্থিত। 

খাজা শামসুদ্দিন খওয়াফির তত্ত্বাবধানে মোগল সম্রাট আকবরের শাসনামলে দুর্গটি নির্মিত হয়েছিল। সে সময়ে নদীপথ রক্ষার জন্য এটি তৈরি করেন মোগলরা। নির্মাণকাজ শুরু হয় ১৫৮১ সালে। শেষ ১৫৮৩ সালে। অ্যাটক কারাগারটি অ্যাটক দুর্গ থেকে প্রায় ২০ কিলোমিাটর দূরে। রাওয়ালপিন্ডি-পেশোয়ার রেলপথের ধারের অ্যাটক শহরের কেন্দ্রস্থলে। নির্মাণকাজ ১৯০৫ থেকে ১৯০৬ সালের মধ্যে সম্পন্ন হয়।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status