ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২৮ নভেম্বর ২০২২ ১৩ অগ্রহায়ণ ১৪২৯
কুরআনের একটি আয়াত যেভাবে বদলে দিলো জাপানি বিজ্ঞানীর জীবন
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Thursday, 6 October, 2022, 12:37 PM

কুরআনের একটি আয়াত যেভাবে বদলে দিলো জাপানি বিজ্ঞানীর জীবন

কুরআনের একটি আয়াত যেভাবে বদলে দিলো জাপানি বিজ্ঞানীর জীবন

কুরআনের একটি আয়াত বদলে দিলো জাপানি বিজ্ঞানী ড. আতোশি কামাল আকুদার গোটা জীবন। পরবর্তীকালে এক সাক্ষাতকারে বিস্তারিত তুলে ধরেছেন জীবন বদলের সে আকর্ষণীয় কাহিনী।

ড. আতোশি কামাল আকুদা জাপানের কেইও ইউনিভার্সিটির রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক। এক সাক্ষাৎকারে তিনি বলেন, আগে স্বল্প জ্ঞানের কারণে আমি অনৈতিক ও লক্ষ্যহীন জীবন যাপনে অভ্যস্ত ছিলাম। তারপর বিভিন্ন ধর্ম নিয়ে পড়াশুনা শুরু করি। এভাবেই ইসলামের কাছাকাছি আসি। একদিন কুরআনের এ আয়াতটি পড়ি, ‘আর অবশ্যই আমি মানুষকে সৃষ্টি করেছি শুকনো ঠনঠনে, কালচে কাদামাটি থেকে।’ (সূরা হিজর, আয়াত : ২৬)

এ আয়াতটি পড়ার পর আমার মধ্যে ইসলাম সম্পর্কে জানার কৌতূহল সৃষ্টি হলো। তখন এ উদ্দেশে আমি সিরিয়া যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করি। ইসলামকে গভীরভাবে জানার জন্য সিরিয়ার আলেপ্পোতে আমি নিয়মতান্ত্রিকভাবে আরবি ভাষা শিক্ষা করি। পরে ইসলাম সম্পর্কে বিস্তর জ্ঞান লাভ করে ইসলাম গ্রহণ করি।

ড. আতোশি বলেন, ‘মুসলিম হওয়ার পর আমি যে আনন্দ ও শান্তি অনুভব করছি, জীবনে আগে কখনো তা অনুভব করিনি। আমি বিশ্বাস করি, ইসলাম গ্রহণ করতে পারা আমার জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি।’

ড. আতোশি কামাল আকুদা এখন তার জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি অন্যদের সাথে ভাগাভাগি করার জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। জাপানে নিজ বন্ধুমহল ও অন্যদের কাছে ইসলামের বার্তা ছড়িয়ে দিতে ব্যস্ততায় দিন কাটাচ্ছেন। সূত্র : ডেইলি জং


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft