শুক্রবার, ১৯ আগস্ট, 2০২2
নতুন সময় প্রতিবেদক
Published : Saturday, 30 July, 2022 at 4:34 PM
ফিচারে মন জুড়াবে রেডমি নোট ১১এস

ফিচারে মন জুড়াবে রেডমি নোট ১১এস

সম্প্রতি দেশের বাজারে এসেছে শাওমির নতুন স্মার্টফোন রেডমি নোট ১১এস। রেডমি নোট সিরিজের নতুন ফোনটি নিয়ে অনেকের আগ্রহ রয়েছে। এ সিরিজে আগের ফোনটির  থেকে ক্যামেরা সেট-আপ ও প্রসেসরে বহুদূর এগিয়ে রেডমি নোট ১১এস। এর উল্লেখযোগ্য ফিচারের মধ্যে রয়েছে ১০৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ, দুর্দান্ত ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর, শক্তিশালী ৫০০০ এমএএইচের ব্যাটারি ও ৩৩ ওয়াটের প্রো চার্জিং।

ডিসপ্লে ও ডিজাইন:
>৬.৪৩ ইঞ্চি এফএইচডি + অ্যামোলেড ‘ডটডিসপ্লে’
>৯০ হার্জ রিফ্রেশ রেট
>মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর
>১৭৯ গ্রাম, আইপি৫৩ রেটিং
প্রথমেই ডিসপ্লে ও ডিজাইন দিয়ে শুরু করা যাক। রেডমি নোট ১১এস ফোনটি হাতে নিলেই গ্লাস ব্যাকের কারণে একটা ‘প্রিমিয়াম ফিল’ চলে আসবে। মাত্র ১৭৯ গ্রাম ওজন হওয়ায় রেডমি নোট ১১এস হালকা অনুভূত হবে। ৬.৪৩ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের ফোনটির ক্যামেরা কাটআউট ঠিক মধ্যখানে। কালার ও কনট্রাস্ট এর কারণে ভিডিও দেখার অভিজ্ঞতা হবে দারুণ।

ক্যামেরা:
>পেছনে কোয়াড-ক্যামেরা সেট-আপ
>১০৮ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড, ২ মেগাপিক্সেল ডেপথ ও ২ মেগাপিক্সেল ম্যক্রো
>১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা

শাওমি মিডরেঞ্জের ফোনগুলোর মধ্যে ভালো ফটোগ্রাফি দিবে এ ফোনটি। পুরো কোয়াড ক্যামেরা সেট-আপ দিয়ে দুর্দান্ত সব ছবি তোলা সম্ভব। ১০৮ মেগাপিক্সেল প্রাথমিক ক্যামেরার পাশাপাশি এতে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা যা দেবে ১১৮ ডিগ্রি ভিউ অ্যাঙ্গেল। রয়েছে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর যা দেবে ন্যাচারাল লুক প্রোর্ট্রইেট এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা, যা দেবে ডিটেইলসহ ক্লোজ ছবি নিতে দেবে। আর সামনে দেয়া হয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্লিয়ার অ্যান্ড ক্রিপস সেলফি ক্যামেরা। পোর্ট্রইেট, প্রাথমিক, আল্ট্রাওয়াইড, নাইটমোড, সেলফি ও ভিডিওগ্রাফি প্রতিটি জায়গায় ক্যামেরায় দারুণ সফল রেডমি নোট ১১এস।

ব্যাটারি:
>৫০০০ এমএএইচ ব্যাটারি
>৩৩ ওয়াট ফাস্ট চার্জিং
রেডমি নোট ১১এস ফোনটি একবার চার্জ দিলে সারাদিন ব্যাকআপ দিবে যা বর্তমান সময়ের প্রেক্ষিতে খুবই জরুরি। সারাদিন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করলেও সহজে চার্জ ফুরাবে না। ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার দিয়ে প্রায় ৫৮ মিনিট ফুল চার্জ হয়ে যাবে।

সফটওয়্যার ও অ্যাপস:
>অ্যান্ড্রয়েড ১১
>এমইউআই ১৩
রেডমি নোট ১১এস এর অপারেটিং সিস্টেম হচ্ছে অ্যান্ড্রয়েড ১১এস ও এমইউআই ১৩।

দাম ও ভ্যারিয়েন্ট:
বাংলাদেশের বাজারে দুই ভ্যারিয়েন্টে শাওমি নোট ১১এস ফোনটি পাওয়া যাচ্ছে। ৬জিবি+১২৮জিবির দাম পড়বে ২৭,৯৯৯ টাকা ও ৮জিবি+১২৮জিবি ফোনটির দাম পড়বে ২৯,৯৯৯ টাকা। তবে দুটি ফোনেই এখন ১ হাজার টাকা কমে ২৬, ৯৯৯ টাকা ও ২৮,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে।



পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft