ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শুক্রবার ২৪ মে ২০২৪ ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
ছুটি না পাওয়ায় ঈদ শেষে গ্রামে যাচ্ছেন অনেকে
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Wednesday, 17 April, 2024, 4:49 PM

ছুটি না পাওয়ায় ঈদ শেষে গ্রামে যাচ্ছেন অনেকে

ছুটি না পাওয়ায় ঈদ শেষে গ্রামে যাচ্ছেন অনেকে

ঈদের আনন্দ ভাগাভাগি করতে অনেকে আগেভাগেই ঢাকা ছেড়েছিলেন। এবার রাজধানীতে ফিরতে শুরু করেছেন তারা। তবে কর্মব্যস্ততা আর কর্মস্থল থেকে ছুটি না পাওয়ায় অনেকে গ্রামে যেতে পারেননি। ফলে পরিবার ছাড়া তাদের ঈদ কাটাতে হয়েছে ঢাকায়। এবার এদের অনেকেই বাড়ি যাচ্ছেন। উদ্দেশ্য, ঈদ শেষ হলেও অন্তত পরিবারের সঙ্গে কিছু ভালো সময় কাটানো।

বুধবার ১৭ এপ্রিল, কমলাপুর রেলওয়ে স্টেশনে এসব যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের অধিকাংশই ঈদে ছুটি পাননি। তাই পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে পারেননি। কর্মস্থলের অন্য সহকর্মীরা কাজে যোগদান করায় ছুটি মিলেছে। তাই তারা এখন গ্রামে যাচ্ছেন।

চট্টগ্রামের বাসিন্দা লোকমান হোসেন বলেন, ঈদে ছুটি পাইনি। ফলে বাড়িতেও যাওয়া হয়নি। সহকর্মীরা কাজে যোগ দিয়েছেন। তাই আজ থেকে ছুটি পেলাম। ঈদ তো একা একা কাটালাম, তাই এখন বাড়ি যাচ্ছি। পরিবার নিয়ে কয়েকদিন সময় কাটাবো।

গ্রামের বাড়ি যাওয়ার জন্য সিলেটের ট্রেনের টিকিট কেটেছেন আবু বকর। তিনি বলেন, ঈদে ছুটি হয়নি। আর ঈদে যাওয়া বেশ ভোগান্তির। এখন ছুটি পেয়ে বাড়ি যাচ্ছি। সহজেই ট্রেনের টিকিট পেলাম।

সারোয়ার টুকু নামের আরেকজন বলেন, আমি গ্রামের বাড়ি যাচ্ছি। ওখানে বাবা-মা, স্ত্রী-সন্তান রয়েছে। ঈদে যাওয়া হয়নি। তাই এখন যাচ্ছি। এখন অবশ্য রিলাক্সে যেতে পারছি।

বাড়ির উদ্দেশ্যে যাওয়া এসব যাত্রীদের ট্রেনের টিকিট পেতে তেমন একটা কষ্ট করতে হচ্ছে না। যাত্রী কম থাকায় অনলাইন অথবা সরাসরি স্টেশনে এসে টিকিট সংগ্রহ করতে পারছেন। ঢাকা থেকে ছেড়ে যাওয়া এসব ট্রেনে ভিড়ও কম।

জানতে চাইলে কমলাপুর স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, এখনো অনেকে ঢাকা থেকে বাড়ি যাচ্ছেন। নিয়মিত ট্রেনগুলো চলছে। অনলাইন এবং সরাসরি কাউন্টার থেকে যাত্রীরা টিকিট সংগ্রহ করতে পারছেন।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status