ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ৫ মার্চ ২০২৪ ২১ ফাল্গুন ১৪৩০
বাগমারায় শুরু হচ্ছে সালেহা ইমারত কিরাত প্রতিযোগিতা
নতুন সময় প্রতিনিধি
প্রকাশ: Sunday, 12 March, 2023, 8:11 PM

বাগমারায় শুরু হচ্ছে সালেহা ইমারত কিরাত প্রতিযোগিতা

বাগমারায় শুরু হচ্ছে সালেহা ইমারত কিরাত প্রতিযোগিতা

রাজশাহীর বাগমারায় প্রতি বছরের ন্যায় এবারও শুরু হতে যাচ্ছে সালেহা ইমারত কিরাত প্রতিযোগিতা। রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক এর মাতা এবং পিতার নামে প্রতিষ্ঠিত সালেহা ইমারত ফাউন্ডেশনের পক্ষ থেকে আয়োজন করা হচ্ছে এই কিরাত প্রতিযোগিতার। আগামী ২৮ মার্চ (৫ রমজান) মঙ্গলবার থেকে শুরু হবে প্রতিযোগিতার প্রথম রাউন্ড।

প্রতিযোগিতায় উপজেলার যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে রেজিস্ট্রশনের মাধ্যমে অংশগ্রহণ করতে পারবে শিক্ষার্থীরা। এমনকি শিক্ষা প্রতিষ্ঠানের বাইরেও রেজিস্ট্রেশন করে অংশ গ্রহণ করা যাবে। ‘ক’ ও ‘খ’ দুই গ্রুপে অনুষ্ঠিত হবে এই কিরাত প্রতিযোগিতা। ‘ক’ গ্রুপে অংশগ্রহণ করবে ০৬-১৩ বছর বয়সের শিক্ষার্থীরা এবং ‘খ’ গ্রুপে অংশগ্রহণ করবে ১৩ উর্দ্ধ থেকে ১৬ বছর বয়সের শিক্ষার্থীরা। যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রতি গ্রুপে  ০৩ জন করে প্রতিযোগিতায় গ্রহণ করতে পারবে। ‘ক’ ও ‘খ’ গ্রুপ থেকে সেরা ২০ জন করে মোট ৪০ জন প্রতিযোগীকে চূড়ান্ত পর্বের জন্য বাছাই করা হবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে চাইলে নির্দিষ্ট ছকে আগামী ১৯ মার্চ এর মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিষ্ট্রেশনসহ যেকোন তথ্যের জন্য  সালহা ইমারত কিরাত প্রতিযোগিতার সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করবেন, বলানগর কামিল মাদ্রাসার অধ্যক্ষ এস এম মাহবুবুর এবং শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক জিল্লুর রহমান । আবেদনের সাথে জন্মনিবন্ধন/রেজিস্ট্রশন কার্ড, সদ্য উঠানো এককপি পাসপোর্ট সাইজের ছবি (ছেলেদের ক্ষেত্রে মাথায় টুপি এবং মেয়েদের ক্ষেত্রে হিজাব পরিহিত) জমা দিতে হবে।

আগামী ২৮ মার্চ সকাল  ৯ টায় ভবানীগঞ্জ নিউমার্কেট অডিটোরিয়াম অনুষ্ঠিত হবে সালেহা ইমারত কিরাত প্রতিযোগিতা। এতে অংশ নেবেন শুধুমাত্র ‘ক’ গ্রুপের প্রতিযোগিতারা। ৩০ মার্চ (৭ রমজান) বৃহস্পতিবার ৯ টায় অনুষ্ঠিত হবে ‘খ’ গ্রুপের প্রতিযোগিতা। এরপর দুই গ্রুপের নির্বাচিতদের নিয়ে পরবর্তী রাউন্ড এবং চূড়ান্ত পর্বের মধ্য দিয়ে শেষ হবে সালেহা ইমারত কিরাত প্রতিযোগিতা-২০২৩। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে সালেহা ইমারত ফাউন্ডেশনের পক্ষ থেকে নগদ অর্থ, পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সালেহা ইমারত ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ১৭/ডি আজাদ সেন্টার, ৫৫ পুরানা পল্টন, ঢাকা ১০০০।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status