শুক্রবার, ১৯ আগস্ট, 2০২2
নতুন সময় ডেস্ক
Published : Friday, 5 August, 2022 at 8:44 PM
হলিউডের সুর নকল করে কোক স্টুডিও বাংলায়, অস্বীকার অর্ণবের (ভিডিও)

হলিউডের সুর নকল করে কোক স্টুডিও বাংলায়, অস্বীকার অর্ণবের (ভিডিও)

কোক স্টুডিও বাংলায় ‘দখিন হাওয়া’ শিরোনামের একটি গান প্রকাশ পেয়েছে বৃহস্পতিবার। মীরা দেব বর্মনের লেখা জনপ্রিয় ভাটিয়ালি গানের একাংশের সঙ্গে ফিউশন করা হয়েছে ‘উত্তরের হাওয়া’ গানটি। এটি লিখেছেন গাউসুল আলম শাওন। ‘দখিন হাওয়া’ অংশটি গেয়েছেন ভারতীয় শিল্পী মধুবন্তী বাগচী। আর ‘উত্তরের হাওয়া’ গানের শিল্পী তাহসান খান।

তাহসান খানের গাওয়া ‘উত্তরের হাওয়া’ গানটির সুর নকল করা হয়েছে আমেরিকান গায়িকা ক্লাইরোর গাওয়া ‘সোফিয়া’ গান থেকে। এটি তার প্রথম অ্যালবাম ‘ইমিউনিটি’র একটি জনপ্রিয় গান, যা প্রকাশ হয় ২০১৯ সালে।

‘উত্তরের হাওয়া’ গানটির সুর-সংগীত করেছেন শায়ান চৌধুরী অর্ণব। তার কাছে নকলের বিষয়ে জানতে চাইলে অবলীলায় অস্বীকার করেন। তিনি জানান, এটা কাকতালীয় হতে পারে।

অর্ণব বলেন, ‘হতে পারে। তবে আপনি যে গানটির কথা বলছেন, সেটি আমি কখনও শুনিনি। সুতরাং নকলের প্রশ্নই ওঠে না। আমি আমার মতো করে গানটি সুর করেছি। এটি কাকতালীয় মনে হয়।’



বিষয়টি নিয়ে অর্ণবকে আরও কয়েকটি প্রশ্ন করা হলে, তিনি আর কোনো কথা বলতে আগ্রহ প্রকাশ করেননি। বরং নকলের অভিযোগ করায় বিরক্ত হন।


চলতি বছর ফেব্রুয়ারিতে কোক স্টুডিও বাংলার যাত্রা শুরু হয়। স্টুডিও থেকে প্রকাশিত অধিকাংশ গানের সংগীত পরিচালনা তিনিই করেছেন।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft