শুক্রবার, ১৯ আগস্ট, 2০২2
নতুন সময় প্রতিবেদক
Published : Saturday, 30 July, 2022 at 6:36 PM
ডিআইইউ এবং ড্যাফোডিল ফ্যামিলির সাথে ইরানের ডি-৮ টেকনোলজি ট্রান্সফার অ্যান্ড এক্সচেঞ্জ নেটওয়ার্কের সমঝোতা

ডিআইইউ এবং ড্যাফোডিল ফ্যামিলির সাথে ইরানের ডি-৮ টেকনোলজি ট্রান্সফার অ্যান্ড এক্সচেঞ্জ নেটওয়ার্কের সমঝোতা

গবেষণা, প্রযুক্তি এবং উদ্ভাবনে পারস্পরিক সহযোগিতা প্রসারিত করার লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এবং ড্যাফোডিল ফ্যামিলির সাথে ইরানের ডি-৮ টেকনোলজি ট্রান্সফার অ্যান্ড এক্সচেঞ্জ নেটওয়াার্ক (চুক্তি স্বাক্ষর ) এর একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

এ উপলক্ষ্যে ইরানের ডি-৮ টেকনোলজি ট্রান্সফার অ্যান্ড এক্সচেঞ্জ নেটওয়াার্ক (ডি-৮ টিটিইএন) এর একটি প্রতিনিধি দল ২৮ জুলাই, ২০২২ তারিখে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিদর্শন শেষে এ চুক্তি স্বাক্ষর করে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ড্যাফোডিল পরিবারের চেয়াারম্যান ডঃ মোঃ সবুর খান অনলাইনের মাধ্যমে যোগদান করেন এবং  দুই দেশের মধ্যে উদ্ভাবন গবেষণা, প্রযুক্তি, উদ্যোক্তা উন্নয়ন এবং সম্ভাবনা ও সহযোগিতার বিষয়ে নির্দেশনা দেন।

ডি-৮ টিটিইএন  এর ডেপুটি সেক্রেটারি ড. মিলাদ সদরখানলু এবং ড্যাফোডিল ফ্যামিলির গ্রুপ সিইও জনাব মোহাম্মদ নুরুজ্জামান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডি-৮ টিটিইএন  এর প্রশাসনিক কর্মকর্তা জনাব রসুল রাজেই, বাংলাদেশ ভে ার ক্যাপিটাল লিমিটেডের-এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ জহির উদ্দিন, ড্যাফোডিল কম্পিউটারস লিমিটেডের জেনারেল ম্যানেজার জনাব জাফর আহমেদ পাটেয়ারী, সিনিয়র অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার জনাব রিয়াদ মিয়াসহ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং ড্যাফোডিল ফ্যামিলি, ডিআইইউ এবং বিভিসিএলের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে যোগদানের আগে ডি-৮ টিটিইএন প্রতিনিধি দল আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাস পরিদর্শন করেন এবং বিশ^বিদ্যায়ের উপাচার্য প্রফেসর ড. এম. লুৎফর রহমান, প্রো ভাইস চ্যান্সেলর  প্রফেসর ড. এস.এম. মাহাবুবুল হক মজুমদার, একাডেমিক অ্যাফেয়ার্সের ডীন প্রফেসর ড. মোস্তফা কামাল, বাণিজ্য ও উদ্যোক্তাবৃত্তি অনুষদের ডীন প্রফেসর ড. মাসুম ইকবালসহ ডিআইইউর  ঊর্ধ্বতন কর্মকর্তাদের  সাথে সৌজন্য সাক্ষাৎ করেন ।

উল্লেখ্য ইরানের ডি-৮ টেকনোলজি ট্রান্সফার অ্যান্ড এক্সচেঞ্জ নেটওয়াার্ক (ডি-৮ টিটিইএন) এর একটি প্রতিনিধি দল সম্প্রতি বাংলাদেশ সরকারের স্বাগতিকতায় অনুষ্ঠিত ডি-৮ সম্মেলনে যোগ দিতে বাংলাদেশে আসে।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft