শুক্রবার, ২১ জানুয়ারি, 2০২2
নতুন সময় ডেস্ক
Published : Friday, 14 January, 2022 at 10:44 PM
এ এই ভুলগুলো করবেন না, থেকে যায় সঙ্গীকে হারানোর ভয়

এ এই ভুলগুলো করবেন না, থেকে যায় সঙ্গীকে হারানোর ভয়

দূরত্বও সম্পর্ক শেষ হওয়ার কারণ হয়ে দাঁড়ায়। যদি দেখা যায়, আপনি যদি ফোন বা চ্যাটের পরিবর্তে মুখোমুখি বসে যে কোনও বিষয়ে কথা বলেন তবে তার সমাধান পাওয়া সম্ভব। এর ফলে পজেটিভ ফলাফল পাওয়ার সম্ভাবনা বেশি।

এটা বিশ্বাস করা হয় যে লং ডিসটেন্স রিলেশনশিপ দীর্ঘস্থায়ী হয় না। একে অপরের সঙ্গে একসঙ্গে বসবাস না করার কারণটি পরিষ্কার। একে অপরের প্রত্যাশা পূরণ না হওয়ার ফলে হাতাহাতি পর্যন্ত শুরু হয়ে যায়। এমন পরিস্থিতিতে একে অপরের কাছাকাছি না থাকার কারণে সম্পর্কের মধ্যে অবাঞ্ছিত দূরত্ব চলে আসে। এসব দূরত্বও সম্পর্ক শেষ হওয়ার কারণ হয়ে দাঁড়ায়। যদি দেখা যায়, আপনি যদি ফোন বা চ্যাটের পরিবর্তে মুখোমুখি বসে যে কোনও বিষয়ে কথা বলেন তবে তার সমাধান পাওয়া সম্ভব। এর ফলে পজেটিভ ফলাফল পাওয়ার সম্ভাবনা বেশি।

লং ডিসটেন্স রিলেশনশিপ বজায় রাখতে ধৈর্য এবং বোঝার প্রয়োজন হয়। আপনি যদি পরিপক্কতার সঙ্গে চিন্তা করেন যে, কেন আপনি এই সম্পর্কটি তৈরি করেছেন, কেন সেই ব্যক্তিটি আপনার কাছে বিশেষ তাহলে আপনি বুঝতে পারবেন যে কেবল দূরত্বই সম্পর্ক ভাঙার কারণ হতে পারে না। এত কিছুর পরও অনেক সময় মানুষ এমন ভুল করে, যার কারণে সম্পর্ক বিপর্যস্ত হয়ে পড়ে। আমরা এখানে আপনাকে ভুলের সঙ্গে পরিচয় করিয়ে দিতে যাচ্ছি।

যোগাযোগ রেখো
দীর্ঘ দূরত্বের সম্পর্কের ক্ষেত্রে, লোকেরা প্রায়শই একে অপরের সঙ্গে দীর্ঘ সময়ের জন্য যোগাযোগ না করার ভুল করে। কাজের ব্যস্ততাও এর কারণ হতে পারে, তবে এর কারণে সম্পর্কের মধ্যে দূরত্ব আসতে শুরু করে।

কথা বলার সময় নেই
প্রায়শই লোকেরা সম্পর্কের ক্ষেত্রে এই বিন্দুটি ভুলে যায়। তারা সঙ্গীর সঙ্গে তাদের ইচ্ছানুযায়ী কথা বলার চেষ্টা করেন তবে সবার সঙ্গে সময় অনুযায়ী আলাপ হলে ভালো হয়। সঙ্গীদের কথা বলার জন্য সময় আলাদা করা উচিত।

সমান
ঝগড়া হলে বিরক্তি থাকবে এটা স্পষ্ট, কিন্তু এই সম্পর্কে মারামারি খুব ভারী হয়ে ওঠে। আসলে, আপনি সঙ্গীকে বোঝানোর জন্য আশেপাশে নেই এবং এটি দীর্ঘ দূরত্বের সম্পর্কের সবচেয়ে বড় নেগেটিভ শক্তি।

ঝগড়া উপেক্ষা করুন
কোনও কারণে সঙ্গীর সঙ্গে ঝগড়া হলে প্রায়ই মানুষ উপেক্ষা করতে ভুলে যায় এবং এই কারণটি সম্পর্কের মধ্যে তিক্ততার কারণ হয়ে দাঁড়ায়। অনেক সময় এর জেরেই সম্পর্ক শেষ হওয়ার পথে চলে আসে।

এমনও দেখা গিয়েছে ব্যস্ততার কারণে সঙ্গীরা একে অপরের সঙ্গে দীর্ঘ সময় দেখাও করেন না। আপনার সঙ্গীর সঙ্গে দেখা শুধুমাত্র আপনার ভালবাসা বাড়ায় না, আপনার অনেক ভুল বোঝাবুঝিও দূর করে। তাই সম্পর্ক মজবুত করতে এর মধ্যে দেখা করাই সবচেয়ে ভালো কাজ।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft