ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ১৫ জুন ২০২৪ ১ আষাঢ় ১৪৩১
সালাম মুর্শেদীসহ বাফুফের ৫জনকে ফিফার নিষেধাজ্ঞা ও জরিমানা
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Thursday, 23 May, 2024, 10:27 PM

সালাম মুর্শেদীসহ বাফুফের ৫জনকে ফিফার নিষেধাজ্ঞা ও জরিমানা

সালাম মুর্শেদীসহ বাফুফের ৫জনকে ফিফার নিষেধাজ্ঞা ও জরিমানা

দেশের ফুটবলে আবারও অশনি সংকেত। দুর্নীতি ও অনিয়মের অভিযোগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদীসহ বাফুফের ৫ কর্মকর্তাকে শাস্তি দিয়েছে আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন (ফিফা)। এর মধ্যে রয়েছে নির্দিষ্ট মেয়াদে নিষেধাজ্ঞা ও জরিমানা।

দুর্নীতি ও আর্থিক অনিয়মের কারনে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগকে তিন বছরের জন্য নিষিদ্ধ করেছে ফিফা। বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুশের্দীকে ১৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ফিফার এথিকস কমিটির এডজুকেটরি চেম্বার সবার সাক্ষ্য-প্রমাণ নিয়েই এই সিদ্ধান্ত প্রদান করেছে।

বাফুফের আর্থিক অনিয়ম নিয়ে দুই বছর ধরেই তদন্ত করেছিল ফিফা। সেই তদন্তে দুর্নীতিতে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় ২০২৩ সালের ১৪ এপ্রিল দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন আবু নাঈম সোহাগ। এবার সোহাগের শাস্তি বেড়ে হয়েছে তিন বছর, সাথে ২৬ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

সোহাগ ছাড়াও আরও কয়েকজনের ওপর তদন্ত অব্যাহত রেখেছিল ফিফা। সেই তদন্তের রায় বৃহস্পতিবার ফিফার ওয়েব সাইটে প্রকাশ হয়েছে। সেখানে আনুগত্য ও মিথ্যাচারের কারণে বাফুফের সাবেক প্রধান অর্থ কর্মকর্তা আবু হোসেন ও অপারেশন্স ম্যানেজার মিজানুর রহমানকে সব ধরনের ফুটবল থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ এবং দশ হাজার সুইস ফ্রা বা ১৩ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

যদিও সোহাগ কাণ্ডের পর বাফুফে থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল এই দুই জনকেই। বাফুফের তদন্ত কমিটিও তাদের দায় খুঁজে পেয়েছিল। এবার নিষেধাজ্ঞা দিলো ফিফা।


জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী বাফুফের ফিন্যান্স কমিটির চেয়ারম্যানের দায়িত্ব আছেন। আর্থিক অসঙ্গতি ও ফিফার কমপ্ল্যায়ন্স সঠিকভাবে পূরণ করতে না পারায় সালাম মুর্শেদীকে দশ হাজার সুইস ফ্রা বা ১৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বাফুফের প্রকিউরমেন্ট ম্যানেজার ইমরুল হাসান শরীফকেও সাধারণ দায়িত্বের আওতায় ফিফা নির্দেশিত কমপ্ল্যায়ন্স পূরণ না করায় সতর্ক করা হয়েছে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status