ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
চট্টগ্রামে পানিবন্দি বন্যার্তদের পাশে দাঁড়াল এস আলম গ্রুপ
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Sunday, 13 August, 2023, 8:45 PM

চট্টগ্রামে পানিবন্দি বন্যার্তদের পাশে দাঁড়াল এস আলম গ্রুপ

চট্টগ্রামে পানিবন্দি বন্যার্তদের পাশে দাঁড়াল এস আলম গ্রুপ

বিগত কয়েক দিনের টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের কারণে লাখ লাখ চট্টগ্রামবাসী পানিবন্দি হয়ে পড়েছে। সৃষ্ট বন্যায় ডুবে গেছে সড়ক, অলি-গলি, মহাসড়ক ও দেখা দিয়েছে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সংকট। এমন মানবেতর পরিস্থিতিতে অতীতের মতো এবারও চট্টগ্রামের বন্যাদুর্গত মানুষের পাশে এসে দাঁড়িয়েছে দেশের অন্যতম প্রধান শিল্পপরিবার এস. আলম গ্রুপ। প্রতিষ্ঠানটি চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছে ১৫ হাজার পরিবারের জন্য জরুরি ত্রাণ সহায়তা পৌঁছে দিয়েছে।

চট্টগ্রামের বানভাসি মানুষের জন্য জরুরি এই ত্রাণ সহায়তার মধ্যে প্রত্যেকের জন্য রয়েছে- চাল ৫ কেজি, ডাল ১ কেজি, চিড়া ৫ কেজি, গুড় ১ কেজি, লবন ১ কেজি, শুকনো বিস্কুট/টোস্ট বিস্কুট ২ বক্স, স্যালাইন ১০ পিসের ১ প্যাকেট। আরো রয়েছে, ডেটল সাবান ২টি, দিয়াশলাই/ গ্যাসলাইট এবং ভালো মানের ৫টি করে মোববাতি। এছাড়া, উক্ত ১৫ হাজার পরিবারের জন্য ২ লাখ লিটার নিরাপদ সুপেয় পানিও সরবরাহ করেছে। 

এ সম্পর্কে এস. আলম গ্রুপ এর পক্ষ থেকে জানানো হয়, “এবার স্মরণকালের ভয়াবহ বন্যার সাক্ষী হয়েছে চট্টগ্রামবাসী। তাদের এই দুঃসময়ে সামর্থ্য অনুযায়ী সবারই বন্যার্তদের পাশে থাকা উচিত। এস. আলম গ্রুপ যেকোনো দুর্যোগ, মহামারি বা চ্যালেঞ্জিং সময়ে চট্টগ্রামের সাধারণ মানুষকে সহায়তার জন্য অতীতে সবসময় এগিয়ে এসেছে। এবারো তার ব্যত্যয় ঘটেনি। মানবিক দিক বিবেচনা করেই আমরা প্রাথমিকভাবে ১৫ হাজার পরিবারের জন্য জরুরি ত্রাণ সহায়তা প্রদান করেছি। এই ত্রাণ সামগ্রীর মধ্যে প্রয়োজনীয় খাবার, জরুরি স্বাস্থ্য উপকরণ সহ অন্যান্য পণ্য অন্তর্ভুক্ত রয়েছে। আমরা চট্টগ্রামের বানভাসি মানুষের জন্য এই সহায়তা অব্যাহত রাখব।”

প্রসঙ্গত, কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা কর্মসূচি (সিএসআর) এর আওতায় এস. আলম গ্রুপ শিক্ষা, স্বাস্থ্য, দুর্যোগ মোকাবিলা, পরিবেশ সংরক্ষণ ও মানবাধিকার রক্ষায় ধারাবাহিকভাবে বিভিন্ন ইতিবাচক কর্মসূচি গ্রহণ করে চলেছে। কোভিড-১৯ মহামারিতে সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষায় চট্টগ্রাম সহ সারাদেশের সরকারি ও বেসরকারি বিভিন্ন হাসপাতালে প্রতিষ্ঠানটির উল্লেখযোগ্য অবদান রয়েছে। অধিকন্তু জাতীয় দুর্যোগকালীন সময়ে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে নিয়মিতভাবে সহযোগিতা ও অনুদান প্রদান করে থাকে এস. আলম গ্রুপ। 

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status