ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১
সুইডেন ক্রিকেটবোর্ডের সচিব হলেন বাংলাদেশি তথ্যপ্রযুক্তিবিদ আতিকুর
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Wednesday, 22 March, 2023, 9:41 PM

সুইডেন ক্রিকেটবোর্ডের সচিব হলেন বাংলাদেশি তথ্যপ্রযুক্তিবিদ আতিকুর

সুইডেন ক্রিকেটবোর্ডের সচিব হলেন বাংলাদেশি তথ্যপ্রযুক্তিবিদ আতিকুর

প্রথম বাংলাদেশি সুইডিশ নাগরিক হিসেবে দেশটির ক্রিকেট বোর্ড (https://cricket.se/) সদস্য ও সচিব নির্বাচিত হয়েছেন সুইডেনের লজেন্ট গ্রুপের আইটি প্রজেক্ট ম্যানেজার আতিকুর রহমান।

রবিবার (১৯ মার্চ) স্টকহোমে একটি বার্ষিক সভায় উপস্থিত ৬১ বোর্ড সদস্যের ভোটে তিনি নির্বাচিত হয়েছেন। নির্বাচনে অংশ নেয় দুটি প্যানেল। নির্বাচনে আতিকুর রহমান ও তাঁর প্যানেল ৪৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।  সোমবার (২০ মার্চ) ক্রিকেট বোর্ডে দায়িত্ব গ্রহণ করেছেন এই তথ্যপ্রযুক্তিবিদ।

ফলে ২০২৩-২৪ বছরের জন্য সুইডিশ ক্রিকেটবোর্ডের সেক্রেটারি হিসাবে আতিকুর সুইডেনে ক্রিকেটের প্রশাসনের দায়িত্ব পালনের পাশাপাশি খেলাধূলার মান উন্নয়ন ও বিকাশে ভূমিকা রাখবেন। দেশটির ক্রিকেট খেলায় অংশগ্রহণ বাড়ানো এবং দর্শকদের কাছে খেলাটিকে জনপ্রিয় করার কৌশল ও উদ্যোগ গ্রহণে তিনি পরিচালনা বোর্ডের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করবেন।

তথ্যবিজ্ঞানে স্নাতকোত্তর করতে আতিকুর রহমান ২০১০ সালে বাংলাদেশ থেকে সুইডেনে পাড়ি জামান। তবে বেশ কয়েক বছর ধরে সক্রিয়ভাবে ক্রিকেটে জড়িত থাকার কারণে আতিকুর অনেক অভিজ্ঞ ও দক্ষ। আতিকুর-এর আগে সুইডেনের বোরস ক্রিকেট ক্লাবের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বোর্ড চেয়ার‌ম্যান নির্বাচিত হওয়ার পর আতিকুর রহমান বলেছেন, ‘‘আমি এই নতুন চ্যালেঞ্জ গ্রহণ করতে পেরে রোমাঞ্চিত এবং সুইডেনে ক্রিকেট খেলার বিকাশ অব্যাহত রাখতে সুইডিশ ক্রিকেটের সাথে কাজ করতে পেরে সাম্মানিত বোধ করছি।’’

‘‘সুইডেনে ক্রিকেটের একটি সমৃদ্ধ ইতিহাস রয়েছে এবং আমি দেশের খেলাধুলার উন্নয়নে অবদান রাখার জন্য উন্মুখ’’- যোগ করেন তিনি।

এদিকে সুইডিশ ক্রিকেট বোর্ডের সভাপতি তারিক জুওয়া আতিকুর রহমানকে সুইডিশ ক্রিকেট বোর্ডে স্বাগত জানিয়ে বলেছেন, ‘‘আমরা আনন্দিত। আতিকুরের খেলা সম্পর্কে গভীর বুৎপত্তি রয়েছে এবং তাঁর অভিজ্ঞতা এবং ক্রিকেটের প্রতি অনুরাগ সংগঠনের জন্য একটি বড় সম্পদ হবে। আমরা অপেক্ষায় আছি। সুইডেনে ক্রিকেটকে নতুন উচ্চতায় নিয়ে যেতে তাঁর সঙ্গে কাজ করতে হবে।’’

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status