ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ৫ মার্চ ২০২৪ ২১ ফাল্গুন ১৪৩০
শারীরিক সম্পর্কের সময় কন্ডোম ফেটে যেতে পারে! দেখে নিন সমস্যা এড়ানোর ৬ উপায়
প্রকাশ: Thursday, 9 March, 2023, 12:05 PM
সর্বশেষ আপডেট: Saturday, 11 March, 2023, 12:43 PM

শারীরিক সম্পর্কের সময় কন্ডোম ফেটে যেতে পারে! দেখে নিন সমস্যা এড়ানোর ৬ উপায়

শারীরিক সম্পর্কের সময় কন্ডোম ফেটে যেতে পারে! দেখে নিন সমস্যা এড়ানোর ৬ উপায়

সুরক্ষিত ইন্টিমেট রিলেশনের জন্য প্রোটেকশন ব্যবহারের উপর জোর দেওয়া হয়। কিন্তু অনেক সময় শারীরিক সম্পর্ক চলাকালীন কন্ডোম ফেটে যাওয়ার মতো ঘটনা ঘটে, ফলে বিপদে পড়তে হয়।

আপনিও কি মাঝে মাঝে এই ধরনের সমস্যার সম্মুখীন হন? শারীরিক সম্পর্কের সময় কন্ডোম ছিঁড়ে বা ফেটে যাওয়ার অনেক কারণ রয়েছে। এই আর্টিকেল থেকে জেনে নিন এমন কিছু টিপস, যা আপনাকে এই সমস্যা থেকে বাঁচাতে পারে।

দু'টি কন্ডোম একসঙ্গে ব্যবহার করবেন না
ইন্টিমেট রিলেশনের সময় একসঙ্গে দু'টি কন্ডোমের ব্যবহার বিপজ্জনক হতে পারে। কন্ডোম এমনভাবে ডিজাইন করা হয়েছে, যাতে একবারে একটি মাত্র ব্যবহার করা হয়। আপনি যখনই একসঙ্গে দু'টি কন্ডোম ব্যবহার করবেন, তখন ঘর্ষণের কারণে একটা ফেটে যেতে পারে।



প্রচন্ড গরম এবং কড়া রোদ থেকে দূরে রাখুন
সর্বদা ঠান্ডা জায়গায় এবং ছায়ায় কন্ডোম রাখুন। সরাসরি সূর্যের আলো আসে এমন জায়গায় রাখবেন না। আবার খুব ঠান্ডা জায়গায়ও রাখবেন না, তাহলে পণ্যের কোয়ালিটি খারাপ হতে পারে।

অয়েল বেসড লুব্রিকেন্টস ব্যবহার করবেন না
লুব্রিকেন্ট হিসেবে ভ্যাসলিন, নারকেল তেল বা কোনও লোশন ব্যবহার করবেন না। অয়েল বেসড লুবস-এর কারণে ল্যাটেক্স কনডম ফেটে যেতে পারে।

লুব ব্যবহার করুন
লুব ছাড়া শুধু কন্ডোম ব্যবহার করলে কন্ডোম ছিঁড়ে যেতে পারে এবং আপনার সঙ্গীও এতে অস্বস্তি বোধ করবেন। তাই অবশ্যই লুব ব্যবহার করুন।

সঠিক সাইজের কিনুন
শুধু দাম দেখে কনডম কিনবেন না। এমন কন্ডোম কিনুন যার সাইজ আপনার জন্য পারফেক্ট। মুহূর্তটি উপভোগ করার জন্য কন্ডোমের সঠিক সাইজ চয়ন করাও অত্যন্ত গুরুত্বপূর্ণ। এছাড়াও, আনফিট কন্ডোম ড্যামেজ হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

সঠিকভাবে পরুন
সঠিকভাবে কন্ডোম পরাও অত্যন্ত জরুরি। সঠিক তথ্যের অভাবে অনেকেই কন্ডোম ব্যবহারে ভুল করে, ফলে সমস্যায় পড়তে হয়। প্রথমে দেখুন কন্ডোমে কোনও ড্যামেজ আছে কিনা, যদি না থাকে তাহলে এক হাতে কন্ডোমটি আলতো করে ধরে কন্ডোমের ডগাটি চিমটি দিয়ে ধরুন, তারপরে কন্ডোমের রোলটি নীচের দিকে নামিয়ে দিন।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ১৭/ডি আজাদ সেন্টার, ৫৫ পুরানা পল্টন, ঢাকা ১০০০।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status