ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ১১ আষাঢ় ১৪৩১
উদ্ভাবনী মানসিকতার তরুণ উদ্যোক্তাদের জন্য বনানীতে ‘নলেজভ্যালি’র উদ্বোধন
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Tuesday, 28 February, 2023, 7:28 PM

উদ্ভাবনী মানসিকতার তরুণ উদ্যোক্তাদের জন্য বনানীতে ‘নলেজভ্যালি’র উদ্বোধন

উদ্ভাবনী মানসিকতার তরুণ উদ্যোক্তাদের জন্য বনানীতে ‘নলেজভ্যালি’র উদ্বোধন

উদ্ভাবনী মানসিকতার তরুণ উদ্যোক্তা, শিক্ষার্থী, ফ্রিল্যান্সার ও স্টার্টআপ প্রতিষ্ঠানের জন্য সহ-কর্মক্ষেত্র হিসেবে রাজধানীর বনানীতে যাত্রা শুরু করল ‘নলেজভ্যালি’। সম্প্রতি বনানীর ৫৪ কামাল আতাতূর্ক এভিনিউ (চতুর্থতলা) ঢাকায় প্রতিষ্ঠানটির উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন নলেজভ্যালির পরিচালক আকিব আরাফাত খান।

এ সময় আরও উপস্থিত ছিলেন ‘চাকরি খুঁজবনা চাকিরি দেব’ এর প্রতিষ্ঠাতা মুনির হাসান, ‘নিজের বলারমত একটি গল্প’ এর প্রতিষ্ঠাতা ইকবাল বাহার জাহিদ, ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান। 

উদ্বোধনকালে আকিব আরাফাত খান বলেন, বাংলাদেশ একটি অসীম সম্ভাবনার দেশ। এই দেশের তরুণরা অসম্ভব মেধাবী এবং পরিশ্রমী। কিন্তু এদশে তরুণ উদ্যোক্তাবান্ধব কোনো পরিবেশ নেই। উদ্ভাবনী মানসিকতার তরুণ উদ্যোক্তাদের নানাভাবে বাধাগ্রস্ত হতে হয়। এই তরুণ উদ্যোক্তা ও ফ্রিল্যান্সারদের কথা ভেবেই নলেজভ্যালি প্রতিষ্ঠা করা হয়েছে। এই প্রতিষ্ঠান থেকে তরুণ উদ্যোক্তারা নির্বিঘ্নে তাদের ব্যবসা সম্প্রসারণ করতে পারবেন। তিনি আরও বলেন, অনেক তরুণ ছোট্ট একটি অফিসের অভাবে ব্যবসা শুরু করতে পারেন না। তাদের জন্য নলেজভ্যালি শুধু অফিসের জায়গাই দেবে না, বরং ব্যবসাকে সম্প্রসারণ করার জন্য যত রকমের সহযোগিতা প্রয়োজন তার সবকিছুই করবে নলেজভ্যালি।

মোহাম্মদ নূরুজ্জামান তার বক্তব্যে বলেন, ড্যাফোডিল ফ্যামিলির যাত্রা শুরু হয়েছিল তথ্যপ্রযুক্তিকে কেন্দ্র করে। এখন তথ্যপ্রযুক্তির যুগ। তথ্যপ্রযুক্তিকে কেন্দ্র করে তরুণরা যেসব উদ্যোগ গ্রহণ করবেন তাদেরকে পৃষ্ঠপোষকতা করবে নলেজভ্যালি। নলেজভ্যালির উদ্দেশ্য হচ্ছে উদ্ভাবনী তরুণ উদ্যোক্তাদেও জ্ঞানভিত্তিক উদ্যোগগুলোকে সামনে এগিয়ে নিয়ে যাওয়া।

উল্লেখ্য, নলেজভ্যালি হচ্ছে এমন একটি প্রতিষ্ঠান যেখানে রয়েছে উদ্ভাবনী মানসিকতার তরুণ উদ্যোক্তা, শিক্ষার্থী, ফ্রিল্যান্সার ও স্টার্টআপ প্রতিষ্ঠানের জন্য সহ-কর্মক্ষেত্রের ব্যবস্থা। এখানে রয়েছে আধুনিক ডিজাইনের অফিস, ফ্রি ইন্টারনেট, মিটিং রুম, গাড়ি পার্কিং, মেম্বারশিপ সুবিধাসহ অনেক কিছু। বিস্তারিত জানা যাবে যঃঃঢ়ং://শহড়ষিবফমবাধষব.পড়স/ -এই ওয়েবসাইটে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status