ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ ১৬ মাঘ ১৪২৯
গাজিপুরে ভিভোর স্মার্টফোন বিস্ফোরণ
নতুন সময় প্রতিনিধি
প্রকাশ: Wednesday, 18 January, 2023, 5:19 PM
সর্বশেষ আপডেট: Saturday, 21 January, 2023, 1:47 PM

গাজিপুরে ভিভোর স্মার্টফোন বিস্ফোরণ

গাজিপুরে ভিভোর স্মার্টফোন বিস্ফোরণ

ফের চীনা মোবাইল ব্যান্ড ভিভোর মোবাইল ফোনে বিস্ফোরণ হয়েছে। এবার গাজিপুর জেলার শ্রীপুর উপজেলায় রাকিব হোসেনের ভিভো ওয়াই ২২এস (VIVO Y22S) মডেলের একটি মোবাইল হ্যান্ডসেট বিস্ফোরিত হয়েছে।

গাজিপুরে প্যান্টের পকেটে থাকা মোবাইল ফোন বিস্ফোরণে এক তরুণ দগ্ধ হয়েছে। মঙ্গলবার ১৭ জানুয়ারি, বিকালে গাজিপুর জেলার শ্রীপুর উপজেলায় এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

রাকিব তিনি দাবি করেছেন যে ডিভাইসটি মাত্র ১০ দিন আগে কেনা । ভিভো-এর মতো ব্র্যান্ডের একটি স্মার্টফোন যদি এইভাবে বিস্ফোরণ ঘটাতে পারে, তাহলে আজকাল স্মার্টফোনগুলি কতটা নিরাপদ। তিনি বলেন যে আমরা সম্ভবত আমাদের হাতে একটি জীবন্ত বোমা ধরে রেখেছি, যেটি যেকোনো সময় বিস্ফোরণ ঘটাতে পারে ।

বাংলাদেশে এ নিয়ে বেশ কয়েকবার ভিভোর ফোন বিস্ফোরণের ঘটনা ঘটল। ভিভো মোবাইল ফোন বাজারজাতকরণের শুরু থেকেই ব্যবহারকারীদের অভিযোগ কিছুক্ষণ ব্যবহারেই প্রচণ্ড গরম হয়ে যায় ফোন।

মোবাইল ফোন বিস্ফোরণের বিষয় জানতে সাঈদ ইলেকট্রনিসের মালিক ইবরাহীম এর সাথে ফোনে যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় দেওয়াতে তিনি ফোন কেটে দেন । পরে একাধিকবার ফোন দিলেও আর ফোন রিসিভ করেননি। 

এর আগে হংকংয়ের একটি বিমানবন্দরে কারগো বিমানে তোলার আগে ভিভো স্মার্টফোনের চালানে আগুন লাগার ঘটনা ঘটেছে। কারগোতে তোলার আগে হ্যাঙ্গারে হঠাৎ করে একটি চালানে আগুন লাগে। ৪০ মিনিট পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। এরপরই জানানো হয়, আপাতত ওই বিমানবন্দরে ভিভো ফোন পরিবহন নিষিদ্ধ করা হয়েছে।

গত মাসে ভারোতের উত্তরপ্রদেশ বরেলিতে মোবাইলের ব্যাটারি বিস্ফোরিত হয়ে মৃত্যু হয়েছে ৪ মাসের একটি বাচ্চা মেয়ের। চলতি বছরের শুরুর দিকে আর একটি ঘটনায় মধ্যগগনে ইন্ডিগো ফ্লাইটে সফররত এক প্যাসেঞ্জারের মোবাইলে আগুন ধরার কারণে আতঙ্কের পরিবেশ তৈরি হয়।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status