বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, 2০২2
৩৬ ক্যাটাগরিতে ১০৮টি পুরস্কার
নতুন সময় ডেস্ক
Published : Wednesday, 21 September, 2022 at 2:12 PM
বেসিসের জাতীয় আইসিটি পুরস্কারের জন্য নিবন্ধন শুরু

বেসিসের জাতীয় আইসিটি পুরস্কারের জন্য নিবন্ধন শুরু

দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের জাতীয় বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) পঞ্চমবারের মতো আয়োজন করতে যাচ্ছে ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস’। দেশের তথ্যপ্রযুক্তি খাতের উদ্ভাবনীমূলক পণ্য ও সেবা প্রকল্পসমূহকে স্বীকৃতি দিতে এবারের আসরে মোট ৩৬টি ক্যাটাগরিতে ১০৮টি পুরস্কার প্রদান করা হবে। পুরস্কার প্রাপ্ত সেরা প্রকল্পসমূহ এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় তথ্যপ্রযুক্তি খাতের অস্কার হিসেবে খ্যাত অ্যাপিকটা অ্যাওয়ার্ডস-এর আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নেবে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বেসিস কার্যালয়ে এ বিষয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে জানানো হয়, আয়োজনে অংশ নিতে আগ্রহীদের একটি প্রতিযোগিতায় অংশ নিতে হবে। সেজন্য বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস এর অফিশিয়াল ওয়েবসাইট (https://bnia.basis.org.bd) এ গিয়ে আগ্রহীদের নিবন্ধন করতে হবে। ২০ সেপ্টেম্বর থেকে আগামী ২ অক্টোবর পর্যন্ত এই নিবন্ধন করা যাবে।

বেসিস সভাপতি রাসেল টি আহমেদ-এর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০২২-এর আহ্বায়ক ও বেসিস অ্যাডভাইজরি স্ট্যান্ডিং কমিটির সভাপতি এম রাশিদুল হাসান, বেসিস অ্যাডভাইজরি স্ট্যান্ডিং কমিটির সহ-সভাপতি শাহ ইমরাউল কায়ীশ, বেসিস অ্যাডভাইজরি স্ট্যান্ডিং কমিটির সহ-সভাপতি উত্তম কুমার পাল, বেসিস পরিচালক একেএম আহমেদুল ইসলাম বাবু, তানভীর হোসেন খান প্রমুখ।

সংবাদ সম্মেলনে বেসিস সভাপতি রাসেল টি আহমেদ বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের মাধ্যমে আমরা সারাদেশের উদ্ভাবনী ও সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবাগুলোকে প্রতিযোগিতার মাধ্যমে বাছাই করি এবং তাদেরকে স্বীকৃতি ও উৎসাহ প্রদান করার লক্ষ্যে পুরস্কার প্রদান করা হয়। এসব পণ্য ও সেবা দেশের পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনে আমাদেরকে তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা প্রকাশ করে। এবারের আয়োজনে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে কার্যকরী প্রকল্পগুলোকে বিশেষভাবে বিবেচনা করা হবে। পুরস্কৃত সেরা প্রকল্পগুলো বরাবরের মতো এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় তথ্যপ্রযুক্তি খাতের অস্কার হিসেবে খ্যাত অ্যাপিকটা অ্যাওয়ার্ডস-এর আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নেবে।

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০২২-এর আহ্বায়ক ও বেসিস অ্যাডভাইজরি স্ট্যান্ডিং কমিটির সভাপতি এম রাশিদুল হাসান বলেন, অ্যাপিকটা অ্যাওয়ার্ডসকে সামনে রেখেই বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের যাত্রা শুরু হয়। বিগত চারটি বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের তুলনায় এবছর আরও বড় পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগের আয়োজনগুলোতে আমরা দেশে এবং অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে আশাতীত সাড়া ও সাফল্য পেয়েছে। আশাকরি এবারের পুরস্কৃত পণ্য ও সেবাগুলো অ্যাপিকটা অ্যাওয়ার্ডসেও আগের বছরগুলোর তুলনায় বেশি পুরস্কৃত হবে এবং বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি সমুজ্জ্বল করবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বেসিস নির্বাহী পরিষদ ও বেসিস প্রেসিডেন্টস অ্যাডভাইজরি স্ট্যান্ডিং কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এবারে প্রধান বিচারকের দায়িত্ব পালন করবেন বেসিস প্রেসিডেন্টস অ্যাডভাইজরি কমিটির সদস্য আবদুল্লাহ এইচ কাফি ও সহ-আহ্বায়ক হিসেবে থাকছেন বেসিস অ্যাডভাইজরি স্থায়ী কমিটির সদস্য লিয়াকত হোসেন।



পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
Developed & Maintainance by i2soft