রবিবার, ২৮ নভেম্বর, 2০২1
নতুন সময় প্রতিনিধি
Published : Friday, 26 November, 2021 at 12:43 PM
এবার প্লেয়ার্স লিস্টে ‘বাংলাদেশ’ বানানই ভুল!

এবার প্লেয়ার্স লিস্টে ‘বাংলাদেশ’ বানানই ভুল!

একের পর এক ভুল করে চলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ (শুক্রবার) শুরু হয়েছে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি। টেস্টের প্রথম দিনে অদ্ভুত এক ভুল করলো বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট।

খেলোয়াড় তালিকার এক জায়গায় ‘বাংলাদেশ’ লেখার বানানই ভুলভাবে উল্লেখ করা হয়েছে। লেখা থাকার কথা ছিল– Alesha Holdings Bangladesh Vs Pakistan Test Series। কিন্তু লেখা রয়েছে– Alesha Holdings ‘Bamgladesh’ Vs Pakistan Test Series।

গত কিছুদিন ধরে কোনও কাজই ঠিকঠাক হচ্ছে না বিসিবির। একটি করতে গিয়ে আরেকটি করে ফেলছে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। এক সপ্তাহের ব্যবধানে ভুলের সংখ্যা কেবল বাড়ছেই। উদাসীনতা-অবহেলার কারণেই ঘটছে এসব ঘটনা। অদ্ভুত সব ভুলে বিসিবির দায়িত্ব নিয়েই প্রশ্ন উঠছে। সাকিব আল হাসানের মাথা কেটে শহীদুল ইসলামের ছবি বসিয়ে দেওয়া, টিকিটে সকাল ১০টায় ম্যাচ শুরুর বদলে রাত ১০টায় শুরু উল্লেখ করা– এসবের দায় এড়াতে পারে না বিসিবি।

আজ চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যে প্রথম টেস্ট মাঠে গড়িয়েছে। প্রতিদিনের খেলা সকাল ১০টা থেকেই শুরু হবে। কিন্তু টিকিটের গায়ে লেখা ম্যাচ শুরু রাত ১০টায়! বিসিবির উদাসীনতায় এমন অদ্ভুত ভুলের জন্ম।

টিকিটের গায়ে মূলত ‘এএম’ ও ‘পিএম’-এ ভুল করেছে টিকিটিং কমিটি। অর্থাৎ, ম্যাচ শুরুর সূচির সঙ্গে টিকিটে দেওয়া সূচির পার্থক্য পাক্কা ১২ ঘণ্টার। টিকিট ছাপানো, বিতরণ ও বিক্রির পুরো প্রক্রিয়াটি হয় বোর্ডের অধীনে। তাই টিকিটে কী লেখা থাকবে না থাকবে তা নিযে ভুল হলে সেটি বোর্ডের ওপরই বর্তায়। শুধু প্রথম দিনের টিকিটে নয়, পুরো পাঁচ দিনের টিকিটেই এমন ভূতুড়ে ভুল হয়েছে।

গত ২২ নভেম্বর শেষ টি-টোয়েন্টিতে অভিষেক হয় পেসার শহীদুল ইসলামের। গুরুত্বপূর্ণ মুহূর্তে এমন মূল্যবান উইকেট শিকার করায় বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজে তার ছবি শেয়ার করে শুভেচ্ছা জানানো হয়। কিন্তু বিতর্ক ঠিক ওই ছবিটি নিয়েই। কারণ, গ্রাফিক্সের কারসাজিতে সাকিবের গলা কেটে শহীদুলের মাথা বসানো হয়েছিল।

এমন একের পর এক টানা ভুলের দায় কি বিসিবি এড়াতে পারে?



পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft