ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ১৩ মে ২০২৪ ৩০ বৈশাখ ১৪৩১
কে হবেন তেঁতুলিয়া উপজেলার চেয়ারম্যান?
মুস্তাক আহমেদ,পঞ্চগড়
প্রকাশ: Sunday, 28 April, 2024, 6:55 PM

কে হবেন তেঁতুলিয়া উপজেলার চেয়ারম্যান?

কে হবেন তেঁতুলিয়া উপজেলার চেয়ারম্যান?

আসন্ন ৬ষ্ট উপজেলা পরিষদ নির্বাচনের ১ম ধাপে পঞ্চগড়ের তিনটি উপজেলা ( পঞ্চগড় সদর, আটোয়ারী ও তেঁতুলিয়া) পরিষদ নির্বাচন আগামী ৮ ই মে মহাসমারোহে অনুষ্ঠিত হতে যাচ্ছে ।

জেলার সর্ব উত্তরের উপজেলা তেঁতুলিয়ায় বইছে নির্বাচণী হাওয়া। গ্রীষ্মের প্রচন্ড তাপদাহে যখন মানুষের হাঁসফাঁস অবস্থা তখন বাড়িতে বাড়িতে প্রার্থীদের আগমণী প্রচারনা আর হাসিখুশি মনে ভোটারদের কাছে ভোট চাওয়াই যেন একটু বাড়তি আনন্দ। গ্রামে গ্রামে চলছে প্রার্থীদের দৌড়ঝাপ । এলাকাসীর বরাত দিয়ে ব্যাটারী চালিত অটো দিয়ে চলছে মাইকিং। গানে গানে চলছে প্রচারণা । কাজের ফাঁকে ফাঁকে চলছে ভোট সংক্রান্ত আলোচনা। ভোটাররা যেন নিজেরাই হয়ে উঠছেন ভোট পর্যবেক্ষক ।

তেঁতুলিয়ার উপজেলার এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ০৫ জন প্রার্থী প্রতিদন্ডিতা করছেন। এদের সকলের মধ্যে রয়েছে ভিন্ন ভিন্ন অভিজ্ঞতা ও পরিচিতি। এদের মধ্যে ০৪ জনের রয়েছে রাজনৈতিক পরিচয় আর ০১ জন ব্যবসায়ী। কে হবেন চেয়ার ম্যান ? এই প্রশ্নটি যেন সাধারণ ভোটারদের মাঝে সারাক্ষণ আলোচনার টপ অব দ্যা কান্ট্রি।

আব্দুল লতিফ তারিন
এক বর্নাঢ্য রাজনৈতিক জীবনে আব্দুল লতিফ তারিন বর্তমানে বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি । তেঁতুলিয়া উপজেলা পরিষদ নির্বাচনে সব চেয়ে প্রবীণ রাজনীতিবিদ। হাসিখুশি ঠান্ডা মেজাজের নেতা আব্দুল লতিফ তারিন । কেন্দ্রীয় নেতা হয়েও চেয়েছেন এলাকার মানুষের পাশে থাকতে । সেই ইচ্ছা থেকেই হতে চেয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান। চাইছেন ভোট , ছুটছেন ভোটারদের বাড়ি বাড়ি । পরিসংখ্যানে ধারনা করা হয় এই নেতা এখনপর্যন্ত সব চেয়ে বেশী গণসংযোগ করেছেন। তিনি উপজেলার প্রতিটি ইউনিয়নে মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে উঠান বৈঠক করেছেন। আত্মবিশ্বাসী আব্দুল লতিফ তারিন সকলেল কাছে দুআ চেয়েছেন।

কাজী মাহমুদুর রহমান ডাবলু
বর্তমানে চলতি দায়িত্ব নিয়ে উপজেলা চেয়ারম্যান হিসাবে আবারও মানুষের কাছে মানুষের জন্য কাজ করার সুযোগ চেয়ে নির্বাচনের প্রচারণায় সক্রিয় রয়েছেন কাজী মাহমুদুর রহমান ডাবলু। বিগত দিনের ভুল ভান্তিকে পেছনে ফেলে নতুন উদ্যোগে আবারও তেঁতুলিয়ার মানুষের পাশে দাড়ানোর সুযোগ চান। গত নির্বাচনে তার নিকটচতম প্রতিদন্ডি মুক্তারুল হক মুকু কে প্রায় ২ হাজার ভোটে পরাজিত করে উপজেলার আসন অলংকৃত করেছিলেন। এবারেও সেই ধারাবাহিকতায় এগিয়ে যেতে চান এই নেতা। মাঠ পর্যালোচনায় দেখা যায়  নির্বাচনী প্রচারণা চলছে ঢিলেঢালা ভাবে। অনেকটা নিজের স্টাইলে নির্বাচনী আলোচনায় আছেন চলতি দায়িত্বের এই চেয়ারম্যান । তিনি বলেছেন এতদিন আমি মানুষের জন্য করেছি এখন মানুষ আমার জন্য করবে। আমাকে মূল্যবান ভেঅট দিয়ে জয়যুক্ত করে আবারও জনগনের সেবা করা সুযোগ দিবে।

কাজী আনিছুর রহমান
কাজী আনিছুর রহমান একজন ফ্রেশ রাজনৈতিক কর্মী । ছিলেন একাধিকবার ৩ নং তেঁতুলিয়া সদর ইউনিয়নের চেয়ার ম্যান। পেয়েছেন মানুষের ভালবাসা। সৎ গুণে এই মানুষটি এবারে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হয়ে মানুষের সেবার দায়িত্ব চেয়েছেন। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকাকালীন অসম্ভব জনপ্রিয়তা ও ভালবাসা পেয়েছেন এই মানুষটি । বিভিন্ন সামাজিক কর্মকান্ডে যার ছিল সক্রিয় অংশগ্রহন। নির্বাচনী প্রচারনায় রয়েছে ভিন্ন ভিন্ন অভিজ্ঞতা। শতাধিক টিম নিয়ে গঠিত নির্চাচনী প্রচারনার টিম সারাদিন উপজেলার বিভিন্ন স্পটে দেখা যায়। ডাহুক নদীর পাথর শ্রমিক সহ কৃষকদের পাশে থেকে কাজ করতে দেয়া গেছে। কাজী আনিছুর রহমান বিশ্বাস করেন জনগণ চাইলে সবকিছু করতে পারেন।

মুক্তারুল হক মুকু
একজন সাধারন মানুষ থেকে কিভাবে হয়ে উঠেছিলেন শ্রমিক নেতা , সাধারণ মানুষের অসম্ভব ভালবাসা ও ভোট পেয়ে শূণ্য থেকে হয়ে উঠেছিলেন উপজেলা চেয়ারম্যান। ড্রেজার বিরোধী আন্দোলনের নেতা মুক্তারুল হক মুকু সবচেয়ে জনপ্রিয় কৃষক, মজুর, শ্রমিক ও মেহনতী মানুষের মাঝে। এটাই এই নেতার সবচেয়ে বড় শক্তি। ইতিমধ্যে তিনি এক ভিডিও বার্তায় জানিয়েছেন নির্বাচন সুষ্টু হলে আমি যে ভোট পাব বাকি চার চেয়ারম্যান মিলে সেই পরিমান ভোট পাবে না। সাবেক এই উপজেলা চেয়ারম্যান প্রথমবার মানুষের কাছে যে ভালবাসা পেয়েছেন সেই ভালবাসা ও সমর্থণ আজ তাড়িয়ে বেড়ায় তাকে। সাধারণ মানুষের সেই ভালবাসা ফিরে পেতে চায় এই নেতা। মুক্তারুল হক মুকু বলেন আমি নির্বাচনে জিতলে সবার আগে পাথর শ্রমিকদের পাথর উত্তোলনের  কাজ করার সুযোগ করে দিব।  সবার দুআ চাই।

নিজাম উদ্দিন খাঁন
নিজাম উদ্দিন খান , যার সরলতায় মুগ্ধ ভোটাররা। একজন সফল ব্যবসায়ী থেকে কোন রাজনৈতিক অভিজ্ঞতার বাইরে সম্পূর্ণ ব্যাক্তি কেন্দ্রিক চিন্তা ও আদর্শে নির্বাচনে প্রথমবারের মত চেয়ারম্যান প্রার্থী হয়ে আত্মবিশ্বাসী নিজাম উদ্দিন খান। নিজাম উদ্দিন খান বলেন অমি অনেকটা নিজের ইচ্ছায় নির্বাচনে দাড়িয়েছি। প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠতেই বাইরে তাকিয়ে দেখি কত মানুষ। তাদের একটাই কথা কাজ নাই ভাত নাই। সাহায্য দেন। আমি চিন্তা করেছি আমি নির্বাচনে দাড়িয়ে সবার আগে মানুষের কর্ম সংস্থানের ব্যবস্থা করে দিব।
আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করুন । আমি আপনার কাজের অধিকার ফিরিয়ে দিব ।ইনশাআল্লাহ ।


যেহেতু জনগনের ভোটেই নির্বাচিত হবে চেয়ারম্যানের ভাগ্য সেহেতু ভোটারদের আগ্রহ ও সমর্থনের উপর নির্ভর করে প্রার্থীত চেয়ারম্যানরা স্ব স্ব জায়গা থেকে চেষ্ঠা করে যাচ্ছে। আগামী ৮ ই মে জনগনের রায়ের উপর পর্যন্ত অপেক্ষা ।
চেয়ারম্যান দের প্রতীক

১। কাজী মাহমুদুর রহমান – আনারস মার্কা ২। কাজী আনিছুর রহমান – দোয়াত কলম মার্কা ৩। আব্দুল লতিফ তারিন –কাপ পিরিচ মার্কা ৪। মুক্তারুল হক – ঘোড়া মার্কা ৫। নিজাম উদ্দীন খাঁন - মটর সাইকেল মার্কা
তেঁতুলিয়া উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৪ হাজার ৮ শত ১৪। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৫২ হাজার ৩ শত সাতষট্টি এবং মহিলা ভোটার সংখ্যা ৫২ হাজার ৪ শত সাতচল্লিশ । তেঁতুলিয়ার ৭ টি ইউনিয়নে মোট ৩৭ কেন্দ্রে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

তেঁতুলিয়ার সহকারী রির্টানিং কর্মকর্তা শামীম হোসেন বলেন তেঁতুলিয়ায় খুব শান্তিপূর্ণভাবে নির্বাচনী প্রচারনা চলছে। কোথাও কোন অপ্রিতীকর ঘটনা কিংবা নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন হয়নি। আমরা প্রস্তুত আছি একটি সুষ্ঠু নির্বাচন উপহার দেয়ার জন্য। আমাদের ইএনও মহোদয়, নির্বাহী ম্যাজিস্টেট সহ নির্বাচনী কর্মকর্তাগণ এ ব্যাপারে সদা সক্রিয় আছেন।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status