ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
রোববার ৫ মে ২০২৪ ২২ বৈশাখ ১৪৩১
২ জনকে সাময়িক বহিষ্কার করেছে শিল্পী সমিতি
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Thursday, 25 April, 2024, 2:22 PM

২ জনকে সাময়িক বহিষ্কার করেছে শিল্পী সমিতি

২ জনকে সাময়িক বহিষ্কার করেছে শিল্পী সমিতি

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দুজন সদস্যকে এক মাসের জন্য বহিষ্কার করেছে শিল্পী সমিতি। বহিষ্কৃতরা হলেন -খল অভিনেতা শিবা শানু ও সুশান্ত।

বুধবার ২৪ এপ্রিল রাতে এফডিসিতে সাংবাদিকদের পক্ষ থেকে এই ঘোষণা দেন লিমন আহমেদ।

এছাড়াও সংগঠনটির সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী হামলার নেতৃত্ব দেওয়া ও ঔদ্ধত্যপূর্ণ আচরণ করায় তাকে আজীবনের জন্য বয়কটের ঘোষণা দিয়েছেন সিনে সাংবাদিকরা।

লিমন আহমেদ বলেন, ন্যক্কারজনক হামলা ঘটনার দিন ২৩ এপ্রিলকে ‘কালো দিবস’ হিসেবে পালনের সিদ্ধান্ত নিয়েছেন বিনোদন সাংবাদিকরা।

এসময় সাংবাদিকরা হুঁশিয়ারি দেন, ‌জয় চৌধুরীকে নিয়ে শিল্পী সমিতি যদি কোনো কার্যক্রমে অংশ নেয় তবে সমিতিকেও বয়কট করা হবে। কোনো প্রযোজক বা পরিচালক সিনেমা নির্মাণ করলে তাদের সংবাদ পরিবেশন থেকে বিরত থাকা হবে।

এর আগে ঘটনার তদন্তের জন্য ২৪ এপ্রিল সন্ধ্যায় ১১ সদস্যের একটি কমিটি বসে। বৈঠকে শিল্পী সমিতি আহত সাংবাদিকদের চিকিৎসা ও ক্ষতিগ্রস্ত যন্ত্রাংশের ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতি দেয়।

১১ জনের তদন্ত কমিটিতে সাংবাদিকদের পক্ষ থেকে ছিলেন লিমন আহমেদ, মাসুম জয়, রাহাত সাইফুল, আহমেদ তৌকীর, বুলবুল আহমেদ জয় এবং শিল্পী সমিতির পক্ষ থেকে মিশা সওদাগর, নানাশাহ ও রুবেল ছিলেন। এ ছাড়াও সিনিয়র সাংবাদিক রিমন মাহফুজ ও কামরুজ্জামান বাবুসহ বেশ কয়েকজন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মঙ্গলবার ২৩ এপ্রিল বিকেলে শপথগ্রহণ করেন চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত সদস্যরা। কিন্তু অনুষ্ঠান শেষ হতে না হতেই ঘটে অপ্রীতিকর ঘটনা। সাংবাদিকদের সঙ্গে চলচ্চিত্র শিল্পীদের মারামারির ঘটনা ঘটে। এসময় দেশ টিভির সাংবাদিক দেবসহ প্রায় ১০ জন আহত হন।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status