ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১
লাকসামের মানিক নিউইয়র্ক বাফেলোতে 'ব্লিজার্ড হিরো'
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Saturday, 28 January, 2023, 10:56 AM
সর্বশেষ আপডেট: Saturday, 28 January, 2023, 11:30 AM

লাকসামের মানিক নিউইয়র্ক বাফেলোতে 'ব্লিজার্ড হিরো'

লাকসামের মানিক নিউইয়র্ক বাফেলোতে 'ব্লিজার্ড হিরো'

নিউইয়র্ক রাজ্যের বাফেলো সিটিতে 'ব্লিজার্ড হিরো ' সম্মাননা পেয়েছেন লাকসামের কৃতি সন্তান মোঃ তাজুল ইসলাম মানিক। ২১ জানুয়ারি  বাফেলো সিটির স্টেট ইউনিভার্সিটি অব ক্যাম্পবেল স্টুডেন্ট ইউনিয়ন হলে তার হাতে এ সম্মাননা তুলে দেন নিউইয়র্ক স্টেটের গভর্নর ক্যাথি হোকুল অনুষ্ঠানে বাফেলো সিটির মেয়র বায়রন ব্রাউনও উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, তাজুল ইসলাম মানিক লাকসামের কান্দিরপাড় ইউনিয়নের সালেপুর গ্রামের মৃত রুহুল আমিনের ছেলে। 

প্রকাশ, বাফেলো সিটিতে গত ডিসেম্বরের শেষ সপ্তাহে ভয়াবহ তুষারঝড়ে জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধারকাজে অংশ নিয়েছিলেন একদল বাংলাদেশী। তাদের মধ্য থেকে মোঃ তাজুল ইসলাম মানিককে 'ব্লিজার্ড হিরো' হিসেবে 'দ্য গভর্নর অফ পাবলিক সার্ভিস' সম্মাননা দেওয়া হয়। 

তুষারঝড়ে পরবর্তী সময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য প্রতিষ্ঠান ক্যাটাগরিতে সম্মাননা দেওয়া হয় বাফেলো সিটিতে বাংলাদেশি মালিকাধীন লাভবার্ডস রেস্টুরেন্টকে। প্রতিষ্ঠান পক্ষে সম্মাননা গ্রহণ করেন স্বত্বাধিকারী মোহাম্মদ আলম। উল্লেখ্য, গত ডিসেম্বরে বাফেলোতে তুষারঝড়ে কমপক্ষে ২৮ জনের মৃত্যু হয়। উদ্ভূত পরিস্থিতিতে নিউইয়র্ক রাজ্য সরকার জরুরি অবস্থা জারি করেছিল। 

'ব্লিজার্ড হিরো ' সম্মাননাপ্রাপ্ত লাকসামের মোহাম্মদ তাজুল ইসলাম মানিক চার বছর আগে আমেরিকা যান। তিনি সেখানকার একজন সফল ব্যবসায়ী ও লাভবার্ডস রেস্টুরেন্টের পরিচালক। এছাড়া, তিনি লাকসাম দৌলতগঞ্জ বাজারের আলহাজ্ব চান মিয়া টাওয়ারস্থ চয়েজ পয়েন্টের স্বত্বাধিকারী।।

মানিকের 'ব্লিজার্ড হিরো' সম্মাননা পাওয়ায় দেশ -বিদেশের বিভিন্ন শ্রেণি- পেশার মানুষ তাকে অভিনন্দন জানান। পুরস্কার  লাভ করায় ভবিষ্যতেও জীবনের ঝুঁকি নিয়ে মানবিক কাজ অব্যাহত রাখার  দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন তিনি ।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status