ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
চারবার স্ট্রোক! দুর্বিষহ জীবন ‘ক্লোজআপ ওয়ান’ তারকা রিংকুর
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Sunday, 5 May, 2024, 2:13 PM

চারবার স্ট্রোক! দুর্বিষহ জীবন ‘ক্লোজআপ ওয়ান’ তারকা রিংকুর

চারবার স্ট্রোক! দুর্বিষহ জীবন ‘ক্লোজআপ ওয়ান’ তারকা রিংকুর

২০০৫ সালের ‘ক্লোজআপ ওয়ান: তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ প্রতিযোগিতায় নাম লেখানোর পর বাউল, মরমি ও সুফি ঘরানার গানের শিল্পী হিসেবে ব্যাপক পরিচিতি পান রিংকু। অল্প সময়ে শ্রোতামনে জায়গা করে নেওয়া এই শিল্পী ভালো নেই। দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভুগছেন তিনি।

পরপর চারবার স্ট্রোক করেছেন রিংকু। সবশেষ ২০২০ সালে দুইবার স্ট্রোক হওয়ায় তার শরীরের বাঁ পাশ অবশ হয়ে গেছে। এরপর থেকেই গান থেকে দূরে আছেন তিনি। থাকছেন গ্রামে। কাটাচ্ছেন দুর্বিষহ জীবন।

জানা গেছে, বর্তমানে গ্রামের বাড়ি নওগাঁর আত্রাই উপজেলার বড় সাওতায় বসবাস করছেন রিংকু। আগের চেয়ে এখন কিছুটা সুস্থ। তবে তার হাঁটাচলা এখনো স্বাভাবিক না। স্থানীয় এলাকাবাসী অনেকেই জানিয়েছেন, যদি এই শিল্পীকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা করানো যেত, তাহলে তিনি সুস্থ হয়ে উঠতেন।

এদিকে রিংকুর মনও পড়ে আছে গানের ভুবনে। কবে নতুন গান আর মাইক্রোফোন হাতে স্টেজে উঠবেন সেই অপেক্ষায়। এই গায়কের কথায়, একটা সময় স্টেজ মাতিয়েছি। নতুন নতুন গান করেছি। কিন্তু এখন সব বন্ধ। আমাকে অনেকেই ডাকেন গানের জন্য। কিন্তু এ অবস্থায় গাইতে পারি না, তাই যাই না।

রিংকু আরও বলেন, আমি যে গানগুলো গেয়েছি, আমার কণ্ঠের গান যারা পছন্দ করেন- তারা সবাই আমার জন্য দোয়া করবেন, যাতে আগের মতো গাইতে পারি। কিন্তু আগের মতো গাওয়া সম্ভব নয়, তারপরও চেষ্টা করব।

অসুস্থতার কারণে গানের ভুবন থেকে দূরে আছেন রিংকু। ২০১৬ সালে ইতালিতে শো করার সময় প্রথমবার স্ট্রোক করেন তিনি। এরপর দেশে এসে চিকিৎসা নিয়ে গানে ফেরেন। কিন্তু ২০১৮ সালে আবারও স্ট্রোক করেন। এরপর ২০২০ সালে পরপর দুইবার স্ট্রোক করেন এই সংগীতশিল্পী।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status