ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ১৬ বৈশাখ ১৪৩১
'যদি আর এক জনম আমি পাই গো' গানের সঙ্গীত পরিচালক এরফান টিপুর কথা
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Tuesday, 16 April, 2024, 3:13 PM
সর্বশেষ আপডেট: Tuesday, 16 April, 2024, 3:49 PM

'যদি আর এক জনম আমি পাই গো' গানের সঙ্গীত পরিচালক এরফান টিপুর কথা

'যদি আর এক জনম আমি পাই গো' গানের সঙ্গীত পরিচালক এরফান টিপুর কথা

প্রচন্ড ব্যাস্ত সময় পার করছেন জনপ্রিয় সঙ্গীত পরিচালক এরফান টিপু। একঝাক কণ্ঠশিল্পী নিয়ে একের পর এক গান বানিয়ে চলেছেন তিনি। সাম্প্রতি ন্যান্সি, অবন্তী সিঁথি, তোশিবা, শিল্পী বিশ্বাস, কামরুন নাহার শিপু, রাশেদ জামান,স্বরলিপি, বেলাল, সোহেল সহ নতুন দেরকে নিয়ে অসংখ্য গান বানিয়েছেন বিভিন্ন ইউটিউব চ্যানেলের জন্য।প্রখ্যাত গীতিকবি দেলোয়ার আরজুদা শরফ এর লেখাই বেশী স্থান পাচ্ছে। এই প্রসঙ্গে তিনি বলেন 'দেলোয়ার ভাইএর লেখার মধ্যে ছন্দের মাধুর্য আমাকে টানে।

আর তার কথার গাঁথুনি এবং গভীরতা অসাধারণ। দেলোয়ার আরজুদা শরফ ভাইএর সুর সেন্সও প্রখর, এজন্য তার সঙ্গে কাজ করতে স্বাচ্ছন্দ বোধ করি। এছাড়াও তিনি নাজমুল হক শ্যামল ভাইয়ের সাথে আবার কাজ শুরু করতে যাচ্ছেন দীর্ঘ বছর পরে।

চলচ্চিত্র থেকে দুরে কেন?জানতে চাইলে প্রসঙ্গ এড়িয়ে গেলেন।তবে বললেন " অডিও তেই স্বাচ্ছন্দ বোধ করি,স্বাধীনতা পাই " উল্লেখ্য এরফান টিপুর অসংখ্য জনপ্রিয় গানের মধ্যে দুইটি গান প্রচন্ড রকমের শ্রোতানন্দিত হয়েছে "যদি আর এক জনম আমি পাই গো"  যদি আর এক জনম গানটির কথা আমিনুল ইসলাম কন্ঠ শিল্পী এস,এম,শরৎ।

আর একটি মাজহারুল ইসলাম জীবনের লেখা ও সুরে রিঙ্কুর কন্ঠে  "বেশী ভালোবাসলে মানুষ দুঃখ দেয় তার প্রতিদান" যদি আর এক জনম গানটি প্রসঙ্গে এরফান টিপু বললেন

গানটি এতটা জনপ্রীয় যে প্রায় একযুগ আগে করেছিলাম তখন থেকে হিট এখনও পর্যন্ত হিট তালিকায় আছে।গানটি অনেক কণ্ঠশিল্পী কাভার করে সফলতা পেয়ে যাচ্ছেন।

সম্প্রতি বেলাল খান গানটি করে  ছয় মিলিয়নের উপরে ভিউ পেয়েছেন।

প্রচার বিমুখ এই সঙ্গীত সাধক নীরবে কাজ করতে পছন্দ করেন।ঢাকঢোল পিটিয়ে নিজেকে জাহির করার পক্ষে নন।তার সঙ্গীত গুরু বাংলাদেশের কিংবদন্তি সুরকার আনোয়ার পারভেজ। সম্পর্কে তার মেঝো খালু।সাত বছর তার কাছে সঙ্গিতের তালিম নেন এরফান টিপু।আনোয়ার পারভেজের বিষয় আসলে এরফান টিপু বলেন " গুরুর বিষয়ে বলতে গেলে অনেক কথা আসে,তার গুণকীর্তন করে শেষ করা যাবে না।তিনি শুধু আমার গুরু কিংবা খালু ছিলেন না,আমার পিতার মতো ছিলেন।সন্তান মনে করে হাতে ধরে সব শিখিয়েছেন।সবার আগে আদব কায়দা শিখিয়েছেন।আজকাল তো এসব কমে গেছে।তবে আমরা শিখেছি কিভাবে একজন গুনীজনকে সম্মান দিতে হয়। আর একদিন শুধু গুরুর বিষয়ে কথা বলব।"

এরফান টিপুর পিতা জনাব শেখ আইয়ুব আলী একজন উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা ছিলেন।পাঁচ ভাই বোনের মধ্যে সবার ছোটো তিনি। সংসার জীবনে এক সন্তান ঈশাণ এরফান।স্ত্রী নাসরিন এরফান ও কন্ঠ শিল্পী। তবে প্রফেশনালভাবে গান করছেন না। Nasrin Erfan (নাসরিন এরফান) নামে ইউটিউব চ্যানেলে নিয়মিত গান করছেন এরফান টিপুর সঙ্গীতে।

পরিশেষে আমরা এই প্রচারবিমুখ গুণী সঙ্গীত পরিচলক এরফান টিপুর সার্বিক সফলতা কামনা করছি।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status