ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বুধবার ১ মে ২০২৪ ১৭ বৈশাখ ১৪৩১
এবার হোয়াটসঅ্যাপে এআই চ্যাটবট
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Monday, 15 April, 2024, 2:40 PM

এবার হোয়াটসঅ্যাপে এআই চ্যাটবট

এবার হোয়াটসঅ্যাপে এআই চ্যাটবট

বর্তমানে বিশ্বের জনপ্রিয় যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে অন্যতম একটি হোয়াটসঅ্যাপ। অনেকেই ব্যক্তিগত বা প্রয়োজনীয় কাজে নিয়মিত এটি ব্যবহার করেন। এটি প্রতিনিয়ত নিজেকে আপডেট করে গ্রাহকের কাছে নিজের জনপ্রিয়তা আরও বাড়িয়ে তুলছে। সেই ধারাবাহিকতায় এবার এআই চ্যাটবট আনতে যাচ্ছে প্ল্যাটফর্মটি। যা চ্যাটজিপিটির মতো কাজ করবে।

ব্যবহারকারীরা প্রয়োজনীয় কোনো প্রশ্নের উত্তর জানার জন্য, নতুন এই চ্যাটবটে প্রশ্ন করতে পারবেন। আর তাতে উত্তরও মিলবে। এই ফিচার ব্যবহারকারীদের কাছে অত্যন্ত আকর্ষণীয় হবে বলে সংস্থাটির দাবি।

জানা গেছে, এআই চ্যাটবটের সঙ্গে ইউজারদের যুক্ত করাই আপাতত হোয়াটসঅ্যাপের লক্ষ্য। তবে আপাতত কয়েকটি দেশের ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পাবেন। হোয়াটসঅ্যাপ চালুর পরই উপরে ডান দিকে মিলবে এই অপশন। তবে এই ফিচারের সুবিধা শুধু হোয়াটসঅ্যাপ নয়, ইনস্টাগ্রামেও মিলবে।

 ফটো গ্যালারিতে নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ
সংস্থাটি জানিয়েছে, ইনস্টাগ্রামের ডিরেক্ট মেসেজ ফিচারে এই সুবিধা মিলবে। অর্থাৎ ইনস্টাগ্রামের মেসেজের সার্চবারের কাছে চ্যাটবট অপশন থাকবে। ব্যবহারকারীরা চ্যাটবটকে যে সংক্রান্ত প্রশ্ন করবেন, পরবর্তীতে ওয়ালে সেই সংক্রান্ত রিলস আসবে।

অর্থাৎ কৃত্রিম বুদ্ধিমত্তা আপনার পছন্দ বুঝে, সেরকমই ছবি বা ভিডিও আপনার সামনে তুলে ধরার চেষ্টা করবে। ইতোমধ্যে অনেকেই এই ফিচারের সুবিধা পাচ্ছেন। যা দ্রুতই সবার জন্য চালু করা হবে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status