শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, 2০২1
নতুন সময় ডেস্ক
Published : Thursday, 10 September, 2020 at 11:10 AM
'দিল বেচারা' জীবনের করুণ ও মর্মান্তিক বাস্তবতার মুখোমুখি

'দিল বেচারা' জীবনের করুণ ও মর্মান্তিক বাস্তবতার মুখোমুখি

দিল বেচারা মুভিটি লেখক জন গ্রিনের বেস্ট সেলিং উপন্যাস ‘দ্যা ফল্ট ই আওয়ার স্টারস’ অবলম্বনে নির্মিত। ছবিটি প্রেম, আবেগ ও মৃত্যু’র সংমিশ্রণ যা শেখাবে আমাদের জীবনের দৈর্ঘ্য কতটুকু সেটাতে  আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই; তবে জীবন কিভাবে বাঁচতে হয় সেটাতে আমাদের নিয়ন্ত্রণ আছে।

স্টোরি লাইন

দিল বেচারা সিনেমা গল্প হচ্ছে দুজন সাধারণ মানুষ কিজি ও ম্যানির অসাধারণ প্রেমের গল্প নিয়ে। দুজনেরই জীবনে একটি করুণ টুইস্ট রয়েছে।

অল্প বয়সী কিজি বাসু থাইরয়েড ক্যান্সারে আক্রান্ত একজন পেসেন্ট এবং ছোট একটি অক্সিজেন সিলেন্ডার এর সাহায্যে প্রতি মুহূর্ত নিজের অগছালো শ্বাস-প্রশ্বাস সামলে জীবনের সাথে লড়াই করে যাচ্ছেন। একঘেয়ে জীবনে কিজির স্বপ্ন গায়ক অভিমন্যু বীরের সাথে দেখা করার যিনি তাঁর ক্যারিয়ারের শেষ গানটি অসম্পূর্ণ রেখে গেছেন।

অন্যদিকে নায়ক চরিত্রে ইমানুয়েল রাজকুমার জুনিয়র (ম্যানি) হচ্ছে সুপার স্টার রজনী কান্তের বিশাল এক ভক্ত । ‘অস্টিওসকোমা’ নামক প্রাণঘাতী রোগ থেকে বাঁচাতে তাঁর একটি পা কেটে ফেলতে হয়েছে। যার জন্য সবচেয়ে পছন্দের শখ বাস্কেট বল আর খেলতে পারেন না। সে জানে তাঁর জীবন স্বল্পদৈর্ঘ্যের তবে জীবনের প্রতিটি মুহূর্ত সে উপভোগ করে।

অতঃপর কিজির বোরিং জীবনে ম্যানি’র আগমনে ভালোলাগা ও রোমাঞ্চে ভরে যায়। অসম্পূর্ণ দুই ব্যক্তির ভালোবাসার জুটি যেন এক রূপকথার গল্প। তবে তাদের মধ্যে সবচেয়ে বড় ভিলেন হচ্ছে সময় বা টাইম। যা কিজি ও মানি’কে ধীরে ধীরে মৃত্যুর সন্নিকটে নিয়ে যাচ্ছে। ছবিটিতে কিজি ও ম্যানির প্রেমের গল্পের সাথে তৃতীয় চরিত্র ম্যানি’র বেস্ট ফ্রেন্ডের(জগদীশ পান্ডে ‘জেপি’) সাথে বন্ধুত্বের গল্পটিও ফুটে উঠেছে।

যে জন্য ছবিটি দেখবেন - জীবনের করুণ ও মর্মান্তিক বাস্তবতার মুখোমুখি চরিত্রগুলোর শেষ পরিনয় দেখতে অবশ্যই মুভিটি দেখতে হবে।



পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft