ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ১০ শ্রাবণ ১৪৩১
বিএনপির আন্দোলনে কেন সফলতা আসেনি, জানালেন ফখরুল
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Tuesday, 25 June, 2024, 8:44 PM

বিএনপির আন্দোলনে কেন সফলতা আসেনি, জানালেন ফখরুল

বিএনপির আন্দোলনে কেন সফলতা আসেনি, জানালেন ফখরুল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে সরকার পতন ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে আন্দোলন করে বিএনপি। পাশাপাশি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতেও দীর্ঘ কয়েক বছর ধরে আন্দোলন করে দলটি। তবে কোনো আন্দোলনেই আসেনি চূড়ান্ত সফলতা।

এ বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা কোনো আন্দোলন থেকে সরে যাইনি। বিএনপি গত ১৫-১৬ বছরে যেসব আন্দোলন করেছে, এসব আন্দোলন খাটো করে দেখার কোনো কারণ নেই। এই ভয়াবহ সরকারের যে নিবর্তনমূলক, নির্যাতনমূলক দমননীতি- এ কারণেই হয়তবা সাফল্য আসেনি এখন পর্যন্ত।

তিনি বলেন, আমাদের গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে কয়েকশ মানুষ প্রাণ দিয়েছে, এই আন্দোলনে ২২-২৩ জনকে গুলি করে হত্যা করা হয়েছে। ৬০ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে, ২৭ হাজার লোককে দুদিনে গ্রেফতার করা হয়েছে। কোনোদিনই ন্যায়ের পথে আন্দোলন ব্যর্থ হয় না, আমাদের এটাতেও অবশ্যই সাফল্য আসবে।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, আমরা কখনো আন্দোলন থেকে সরে যাইনি। খালেদা জিয়া গণতন্ত্রের প্রতীক, তাকে মুক্ত করার অর্থ প্রাথমিকভাবে গণতন্ত্র মুক্ত করার মতোই। আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন থেকে সরে যাইনি, খালেদা জিয়ার মুক্তির আন্দোলন থেকে সরে যাইনি… এটা বাস্তবতা। দুই আন্দোলনকে আলাদা করে দেখা যাবে না।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকালে দেশটির সঙ্গে সম্পাদিত সব ‘চুক্তি ও সমঝোতা’ বাংলাদেশের স্বার্থবিরোধী বলে মন্তব্য করেন মির্জা ফখরুল। একই সঙ্গে এই চুক্তির বিরুদ্ধে বিএনপি আন্দোলন কর্মসূচি দেবে বলেও জানান তিনি।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status