ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ১০ শ্রাবণ ১৪৩১
কোন বেসরকারি মেডিকেল কলেজে কত আসন ফাঁকা?
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Saturday, 15 June, 2024, 10:33 AM

কোন বেসরকারি মেডিকেল কলেজে কত আসন ফাঁকা?

কোন বেসরকারি মেডিকেল কলেজে কত আসন ফাঁকা?

দেশের বেসরকারি মেডিকেল কলেজে এক হাজার ২০০ এর মতো আসন ফাঁকা রয়েছে। এর মধ্যে ১ থেকে ১০টি আসন ফাঁকা এমন মেডিকেল কলেজের সংখ্যা ১৬টি৷ ২০টি কিংবা তার চেয়ে বেশি ফাঁকা ২০টিতে এবং ১১ থেকে ১৯টি আসন ফাঁকা এমন মেডিকেল কলেজের সংখ্যা ১৮টি।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের একাধিক দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রে তথ্য অনুযায়ী, ১ থেকে ১০টি আসন ফাঁকা থাকা ১৬টি মেডিকেল কলেজগুলো হলো- হলি ফ্যামিলি রেডক্রিসেন্ট মেডিক্যাল কলেজ, কিশোরগঞ্জ জহুরুল ইসলাম মেডিকেল কলেজ এবং ইবনে সিনা মেডিকেল কলেজে একটি করে আসন শূন্য রয়েছে। কুমিল্লা সেন্ট্রাল মেডিকেল কলেজ এবং চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ, ধানমন্ডি গ্রিন লাইফ মেডিকেল কলেজ দুটি করে আসন ফাঁকা রয়েছে। ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এবং খুলনা সিটি মেডিকেল কলেজে চারটি করে আসন শূন্য রয়েছে। টাঙ্গাইল কুমুদিনী মেডিকেল কলেজে পাঁচটি, রাজধানীর ইউনিভার্সাল মেডিকেল কলেজে ছয়টি, মানিকগঞ্জ মুন্নু মেডিকেল কলেজে সাতটি, ঢাকার সমাজভিত্তিক মেডিকেল কলেজ, ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ এবং খুলনা গাজী মেডিকেল কলেজে আটটি করে আসন ফাঁকা রয়েছে। রাজধানীর পুরান ঢাকার আসগর আলী মেডিকেল কলেজ এবং চট্টগ্রাম সাউদার্ন মেডিকেল কলেজ ১০টি করে আসন ফাঁকা রয়েছে।


২০ আসনের বেশি ফাঁকা ২০ কলেজগুলো হলো- পপুলার মেডিকেল কলেজে ফাঁকা ৪৯ আসন। ৮০ আসনের গাজীপুর সিটি মেডিকেল কলেজে ফাঁকা ৪৮ আসন। ১০৫ আসনের রাজশাহীর বরেন্দ্র মেডিকেল কলেজে ফাঁকা ৩৮ আসন। ১০০ আসনের চট্টগ্রাম বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজে ফাঁকা ৩৬ আসন। ১৩০ আসনের ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজে ফাঁকা ৩৫ আসন। ৫০ আসনের মনোয়ারা সিকদার মেডিকেল কলেজে ফাঁকা ৬৫ আসন। ৭০ আসনের রাজধানীর মার্কস মেডিকেল কলেজে ফাঁকা ২০ আসন। ১১৫ আসনের এমএইচ মেডিকেল কলেজে ২৫; ৮৫ আসনের সিরাজগঞ্জ নর্থ বেঙ্গল মেডিকেল কলেজে ২২টি; ৮২ আসনের সিলেট পার্কভিউ মেডিকেল কলেজে ২৫; ৯৫ আসনের কিশোরগঞ্জ প্রেসিডেন্ট আব্দুল হামিদ মেডিকেল কলেজে ২৬; ১৩৫ আসনের রংপুর কমিউনিটি মেডিকেল কলেজে ২৪; ৯০ আসনের গুলশান শাহাবুদ্দিন মেডিকেল কলেজে ২৬; ১৪০ আসনের শহীদ মনসুর আলী মেডিকেল কলেজে ২০; ৫০ আসনের আহছানিয়া মিশন মেডিকেল কলেজে ২০; ৫০ আসনের আশিয়ান মেডিকেল কলেজে ২৬; ৫৭ আসনের মুন্সীগঞ্জ বিক্রমপুর ভূঁইয়া মেডিকেল কলেজে ২২; ৬০ আসনের ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজে ২২; ১৪০ আসনের ময়মনসিংহ কমিউনিটি বেইজড মেডিকেল কলেজে ৩১; ৮০ আসনের চট্টগ্রামের ইনস্টিটিউট অব অ্যাপ্লাইড হেলথ সায়েন্সে ২৭টি আসন ফাঁকা রয়েছে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status