ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ১০ শ্রাবণ ১৪৩১
সুখবর দিলো ওমান, যেসব ভিসা পাবেন বাংলাদেশিরা
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Wednesday, 12 June, 2024, 10:58 PM
সর্বশেষ আপডেট: Wednesday, 12 June, 2024, 11:02 PM

সুখবর দিলো ওমান, যেসব ভিসা পাবেন বাংলাদেশিরা

সুখবর দিলো ওমান, যেসব ভিসা পাবেন বাংলাদেশিরা

বাংলাদেশিদের ওপর ভিসা নিষেধাজ্ঞা আরোপের দীর্ঘ ৮ মাস পর কিছু অংশ প্রত্যাহার করেছে ওমান। ১০টি ক্যাটাগরিতে এই নিষেধাজ্ঞা শিথিল করেছে দেশটি।

বুধবার বাংলাদেশের ওমান দূতাবাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছরের অক্টোবরে বাংলাদেশি নাগরিকদের ওপর আরোপিত ভিসা নিষেধাজ্ঞা থেকে নির্দিষ্ট কিছু ক্যাটাগরিতে অব্যাহতি দেওয়া হয়েছে। যার মধ্যে রয়েছে- ফ্যামিলি ভিসা, জিসিসি বা উপসাগরীয় অঞ্চলের দেশগুলোতে বসবাসরত বাংলাদেশি নাগরিকদের ভিজিট ভিসা, ডাক্তার, প্রকৌশলী, নার্স, শিক্ষক, হিসাবরক্ষক, বিনিয়োগকারী, সব ধরনের অফিসিয়াল ভিসা এবং উচ্চ-আয়ের আর্থিক ক্ষমতা সম্পন্ন পর্যটকদের ভিসা।

ঢাকাস্থ ওমান দূতাবাস উল্লেখিত ক্যাটাগরিতে আবেদনকারীদের কাছ থেকে ভিসা আবেদন গ্রহণ করবে এবং ভিসা ইস্যুর বিষয়ে রয়াল ওমান পুলিশের সঙ্গে সমন্বয় করবে। ভিসার পক্ষে আবেদনকারীকে তার যাবতীয় কাগজপত্র যথাযথ সত্যায়নপূর্বক যাচাইয়ের জন্য দূতাবাসে জমা করতে হবে।

ভিসা আবেদন প্রক্রিয়া শেষ করতে প্রত্যেক আবেদনকারীর সরবরাহকৃত তথ্য যাচাইয়ের ওপর নির্ভর করে ১-৪ সপ্তাহ সময় নির্ধারণ করা হয়েছে।

ভিসা নিষেধাজ্ঞা প্রত্যাহার নিয়ে বাংলাদেশ সরকার ও ওমান সরকার কাজ করে যাচ্ছে এবং নিষেধাজ্ঞা প্রত্যাহার প্রক্রিয়ার বিষয়টি ত্বরান্বিত করতে উভয় দেশের সরকার অনেক দূর এগিয়েছে।

এদিকে ভিসা নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়টিকে স্বাগত জানিয়েছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের পরিচালক (জনসংযোগ) মির আকরাম উদ্দিন আহাম্মদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে দেশটিকে স্বাগত জানানো হয়।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status