ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ১০ শ্রাবণ ১৪৩১
টাইগারদের জয়ে যা বললেন তামিম
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Saturday, 8 June, 2024, 3:39 PM

টাইগারদের জয়ে যা বললেন তামিম

টাইগারদের জয়ে যা বললেন তামিম

বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে নাস্তানাবুধ হয়েছে বাংলাদেশ দল। অনেকদিন ধরেই ব্যর্থ হচ্ছে বাংলাদেশের টপ অর্ডার। সব কিছু মিলিয়ে বিশ্বকাপ শুরুর আগে থেকেই বাংলাদেশ দল নিয়ে হতাশ ছিল সমর্থকরা। সমালোচনা ছিল সব জায়গায়।

তবে শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে জিতার পর সমর্থকদের সব আক্ষেপ ঘুচিয়েছে টাইগাররা। বাংলাদেশ সাবেক ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের মতে , সমালোচনায় জর্জরিত ক্রিকেটারদের মানসিকভাবে স্থির হওয়ার জন্য এই জয়টা খুব দরকার ছিল।

শনিবার (৮ জুন) ডালাসে রুদ্ধশ্বাস লড়াইয়ে শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এই ম্যাচে ৩ উইকেট নিয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন মুস্তাফিজ।

তামিম ইকবালের মতে , আইপিএল খেলেই উন্নতি হয়েছে মুস্তাফিজের। মহেন্দ্র সিং ধোনির স্পর্শে ভিন্ন এক বোলারে পরিণত হয়েছেন তিনি। মুস্তাফিজ ধারাবাহিকতা ধরে রাখতে পারলে বিশ্বকাপে বাংলাদেশের ভালো করার সম্ভাবনা বেড়ে যাবে বলে মত তামিমের।
 
ম্যাচ শেষে স্টার স্পোর্টসের এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে মুস্তাফিজের প্রশংসা করে তামিম বলেন, ‘মুস্তাফিজের পারফরম্যান্স ভালো লেগেছে।

কিছুদিন আগেও ভালো খেলতে পারছিল না, বাদও পড়েছিল। পরে আইপিএলে গিয়ে ধোনির সঙ্গে খেলেছে। এরপর থেকে তাকে ভিন্ন এক বোলার মনে হচ্ছে। শান্তভাবে খেলছে। ও ভালো খেললে বিশ্বকাপে বাংলাদেশের ভালো করার সম্ভাবনা বেড়ে যাবে।

 
অনুষ্ঠানে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সাম্প্রতিক দ্বন্দ্ব নিয়েও কথা বলেন তামিম।  ‘সম্প্রতি বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে বেশ কিছু ঘটনা ঘটেছে। নাগিন ডান্স দিয়ে শুরু, এরপর টাইমড আউট। তবে এই জয়ে খুব খুশি।’

বিশ্বকাপের আগে দলের টানা ব্যর্থতা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম, গণমাধ্যম থেকে শুরু করে সব জায়গায় সমালোচনায় জর্জরিত ছিল শান্ত বাহিনী। তামিম মনে করেন, এ জয়টা ক্রিকেটারদের মানসিকভাবে স্থির হতে সাহায্য করবে। সাবেক এই ওপেনার বলেন, ‘জয়টা খুব দরকার ছিল। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর অনেক সমালোচনা হয়েছে। তাই এই জয় দলের জন্য খুব বড় ব্যাপার। ক্রিকেটাররা এখন মানসিকভাবে স্থির হতে পারবে। নিজেদের খেলাটা নিয়ে আরও ভালোভাবে ভাবতে পারবে।’

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status