ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ১৫ জুন ২০২৪ ১ আষাঢ় ১৪৩১
ঈদ উপলক্ষ্যে দেশব্যাপী বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের ‘ট্রাক সেল’ কার্যক্রম উদ্বোধন
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Thursday, 16 May, 2024, 9:45 PM

ঈদ উপলক্ষ্যে দেশব্যাপী বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের ‘ট্রাক সেল’ কার্যক্রম উদ্বোধন

ঈদ উপলক্ষ্যে দেশব্যাপী বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের ‘ট্রাক সেল’ কার্যক্রম উদ্বোধন

বসুন্ধরা ফুড ডিভিশনসের ব্যবস্থাপনায় ‘বসুন্ধরার পণ্য ভোক্তার জন্য’ স্লোগানে দেশের ৬৪টি জেলার ১০০টি স্পটে ট্রাক সেল কার্যক্রম পরিচালনা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে রাজধানীর বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেড কোয়ার্টার্স-২ এ ‘ট্রাক সেল’ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।

লাইভ ভিডিও কনফারেনসিংয়ের মাধ্যমে ৬৪টি জেলার ১০০টি স্পটকে ডিজিটালভাবে সংযুক্ত রেখে ট্রাক সেল কার্যক্রমের শুভ সূচনা করা হয়।

এই সময় আরও উপস্থিত ছিলেন- বসুন্ধরা গ্রুপের সেক্টর-১ এর চিফ ইউম্যান রিসোর্স অফিসার ক্যাপ্টেন শেখ এহসান রেজা, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং সেক্টরের সিইও এম. এম. জসীম উদ্দীন, সাপ্লাই চেইন ডিভিশনসের সিওও আব্দুস শুক্কুর, বসুন্ধরা ফুড ডিভিশনসের চিফ ফিন্যান্সিয়াল অফিসার বেলাল হোসেন, হেড অব সেলস রেদোয়ানুর রহমান, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মুহাম্মদ আসাদুজ্জামান, পরিচালক (কার্যক্রম ও গবেষণাগার) ফকির মুহাম্মদ মুনাওয়ার হোসেন, ডেপুটি ডিরেক্টর আতিয়া সুলতানা, ডেপুটি ডিরেক্টর আফরোজা রহমান, সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল, সহকারী পরিচালক মো. শাহ আলম এবং বসুন্ধরা গ্রুপের ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তারা।

এছাড়া ডিজিটাল মাধ্যমে উপস্থিত ছিলেন- জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগের ডেপুটি ডিরেক্টর অপূর্ব অধিকারী, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লুৎফর রহমান। কারওয়ান বাজার থেকে যুক্ত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ডেপুটি ডিরেক্টর বিকাশ চন্দ্র সাহা এবং ডেপুটি ডিরেক্টর মাসুম আরেফিন।

এ সময় সাফিয়াত সোবহান বলেন, ‘বসুন্ধরা গ্রুপ সব সময় দেশ ও মানুষের কল্যাণে কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় গেল বছর থেকে শুরু করা আমাদের এই কার্যক্রম আরও ব্যাপকতার সঙ্গে পবিত্র রমজান মাসেও আমরা পরিচালনা করেছিলাম। ঈদুল আজহা উপলক্ষ্যে আবার এই কার্যক্রম শুরু হলো। আমরাই প্রথম সারা দেশজুড়ে ৬৪টি জেলায় সাশ্রয়ী মূল্যে ‘ট্রাক সেল’ কার্যক্রম চালু করলাম।’

উদ্বোধন শেষে বসুন্ধরার ফুড ডিভিশনস এবং বসুন্ধরা এলপিজির হেড অব সেলস রেদোয়ানুর রহমান বলেন, ‘প্রতি বছর দুই ঈদের আগে থেকেই বাজারে অস্থিরতা বিরাজ করে। এতে করে ভোক্তাদের সাশ্রয়ী মূল্যে পণ্য পেতে বেশ কষ্ট হয়। বসুন্ধরা ফুড ডিভিশনস গত বছর থেকেই সীমিত আকারে ‘ট্রাক সেল’ কার্যক্রম শুরু করে। ভোক্তাদের কথা মাথায় রেখে এই বছর ব্যাপক আকারে সব কয়টি জেলায় মোট ১০০টি স্থানে আমরা ‘সাশ্রয়ী মূল্যে বসুন্ধরার পণ্য, ভোক্তার জন্য’ স্লোগানে এ কার্যক্রম শুরু করেছি। আমাদের ভাইস চেয়ারম্যান মহোদয়ের নির্দেশক্রমে প্রতিবছর আমরা সারা দেশেই এই কার্যক্রম অব্যাহত রাখবো।’

বসুন্ধরা হেডকোয়ার্টারে এ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ এইচ এম সফিকুজ্জামান। কার্যক্রম উদ্বোধনের পর তিনি কয়েকটি জেলায় ডিজিটালি যুক্ত হয়ে সরাসরি কথা বলেন তদসংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে এবং জেনে নেন কোথায় কোথায় এই কার্যক্রম কীভাবে পরিচালিত হবে।

বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজকে ধন্যবাদ জানিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বলেন, ‘বসুন্ধরার এই উদ্যোগের ফলে আশা করছি আমাদের পণ্য সরবরাহ ব্যবস্থায় ইতিবাচক প্রভাব পড়বে। বসুন্ধরার এ কার্যক্রমের ফলে বাজার স্থিতিশীল থাকবে।’

প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সাশ্রয়ী মূল্যে বসুন্ধরার তেল, ময়দা, সেমাই, হলুদ, মরিচসহ মোট ১০১টি ভোগ্য পণ্যের এই ‘ট্রাক সেল’ কার্যক্রম চলবে বলে জানা গেছে।

একজন ক্রেতা সর্বোচ্চ একটি ক্যাটাগরি থেকে একটি পণ্যই কিনতে পারবেন। ক্রেতা যদি তেল কিনতে চায়, তাহলে উনি তেলের যেকোনো একটি বোতল (১ অথবা ২ অথবা ৫ লিটার) ক্রয় করতে পারবেন। আটা, মশলা, চা, চিনিগুঁড়া চালসহ সব পণ্যেই এই নিয়মে ক্রয় করতে হবে। যাতে এই কার্যক্রমের আওতায় সর্বোচ্চ সংখ্যক ভোক্তা অংশগ্রহণ নিশ্চিত করতে পারে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status