ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
পরকীয়ায় বেশি জড়ায় যে দেশের নাগরিকরা
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Saturday, 4 May, 2024, 1:03 PM

পরকীয়ায় বেশি জড়ায় যে দেশের নাগরিকরা

পরকীয়ায় বেশি জড়ায় যে দেশের নাগরিকরা

বর্তমানে পরকীয়া বিশ্বব্যাপী মারাত্মকভাবে বাড়ছে। এর ফলে বাড়ছে বিচ্ছেদের হারও। বেশিরভাগ ক্ষেত্রেই এ ধরনের সম্পর্ক পারিবারিক জীবনে অশান্তি ডেকে আনে, আর যা পরে বিচ্ছেদ পর্যন্ত গড়ায়।

সাম্প্রতিক এক গবেষণা বলছে, ১০ ধরনের পেশার মানুষ সবচেয়ে বেশি পরকীয়া করে। আর সেগুলোর মধ্যে সবার ওপরে আছে সামাজিক কাজ করেন এমন ব্যক্তিরা। তারপরে আছে শিল্প ও বিনোদন ইন্ডাস্ট্রির মানুষেরা। এরপর তৃতীয় স্থানে আছে শিক্ষাক্ষেত্র । তারপর আছে আইন পেশার মানুষ, মিডিয়া ব্যক্তিত্ব, চিকিৎসা ক্ষেত্র, মার্কেটিং, সাংবাদিকতা, ফিন্যান্সের সঙ্গে জড়িত ব্যক্তিত্ব আর উচ্চবিত্ত ব্যবসায়ীরা। তবে পরকীয়ায় শীর্ষ ১০ এর তালিকায় নেই রাজনীতিবিদরা।

পরকীয়ায় বেশি জড়ায় যে দেশের নাগরিকরা

গবেষণা বলছে, পরকীয়ায় শীর্ষ দেশের শিরোপা জিতেছে আয়ারল্যান্ড। এই তালিকায় দ্বিতীয় স্থানে আছে জার্মানি। ডেটিং অ্যাপ অ্যাশলে ম্যাডিসন নামক একটি অনলাইন সাইটের করা সমীক্ষায় উঠে এসেছে এ তথ্য।

গবেষণা অনুযায়ী, আয়ারল্যান্ডে প্রতি ৫ জন বাসিন্দার মধ্যে একজন বিবাহবহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েন। বিবাহে প্রতারণার হার সে দেশে প্রায় ২০ শতাংশ। এবং দ্বিতীয় স্থানে থাকা জার্মানির প্রায় ১৩ শতাংশ নাগরিক কখনো বা কখনো পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েন। আর এই সমীক্ষায় তৃতীয় স্থানে উঠে এসেছে কলোম্বিয়ার নাম।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status