ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শুক্রবার ২৪ মে ২০২৪ ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
তাপপ্রবাহে অতিষ্ঠ সিরাজগঞ্জের নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের জনজীবন
মাসুদ রানা বাচ্চু সিরাজগঞ্জ
প্রকাশ: Thursday, 18 April, 2024, 1:40 AM

তাপপ্রবাহে অতিষ্ঠ সিরাজগঞ্জের নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের জনজীবন

তাপপ্রবাহে অতিষ্ঠ সিরাজগঞ্জের নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের জনজীবন

বৈশাখের শুরুতেই মৃদু তাপপ্রবাহ বয়ে চলায় যমুনাপাড়ের শহর সিরাজগঞ্জের নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে।

বুধবার  (১৭এপ্রিল) সকাল থেকেই ভ্যাপসা গরম পড়তে থাকে।বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে সূর্যের প্রখরতা। এতে পুরো শহর ও গ্রামে তীব্র উত্তাপ ছড়িয়ে পড়ে।

ফলে নিম্ন আয়ের শ্রমজীবী মানুষেরা পড়েছেন চরম বিপাকে। নির্মাণ শ্রমিক, মাটিকাটা শ্রমিক, তাঁতশ্রমিক, রিকশা শ্রমিকদের গরমে হা-হুতাশ করতে দেখা গেছে।

একটু কাজ করার পরই হাঁপিয়ে পড়ছেন তারা। কথা হয় সিরাজগঞ্জ  হরিণা পিপুল বাড়িয়া বাজারের  ফুটপাতের ক্ষুদ্র ফল, সবজি ও কাপড় ব্যবসায়ীদের সঙ্গে।

তারা বলেন, প্রচণ্ড গরমে মানুষ অতিষ্ঠ। দোকানে আসছে না ক্রেতারা। ঠিকমতো বেচাকেনাও হচ্ছে না। তার ওপর প্রচণ্ড সূর্যের উত্তাপে ফুটপাথে বসে থাকাও যাচ্ছে না। বৈশাখের শুরু থেকেই যে তাপপ্রবাহ শুরু হয়েছে। ব্যবসা-বাণিজ্য করাই দায়। একদিন কেনাবেচা না করতে পারলে সংসার চালানো খুবই কষ্টকর হয়ে পড়ে। রিকশাচালক শহিদুল ইসলাম , আবুবকর  ও হাসমত বলেন, গরমে বাজারে মানুষের সংখ্যা কমে গেছে। তাই যাত্রী ও ঠিকমতো হচ্ছে না। নির্মাণ শ্রমিক আব্দুর রাজ্জাক ও আনোয়ার হোসেন , এই গরমে বালু বা ইটের বোঝা মাথায় নিয়ে কাজ করা অনেক কষ্টকর। তাই শ্রমিক ও লেবাররা জিরিয়ে জিরিয়ে কাজ করছে। ফলে কাজের অগ্রগতিও খুবই কম।

তাড়াশ আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, মঙ্গলবার সকালে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস। সিরাজগঞ্জের ওপর দিয়ে মৃদু তাপ্রবাহ বয়ে চলছে। এ অবস্থা আরও সপ্তাহখানেক চলতে পারে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status