ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শুক্রবার ২৪ মে ২০২৪ ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
‘রূপান্তর’ নিয়ে মুখ খুললেন অভিনেতা জোভান
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Thursday, 18 April, 2024, 12:10 AM

‘রূপান্তর’ নিয়ে মুখ খুললেন অভিনেতা জোভান

‘রূপান্তর’ নিয়ে মুখ খুললেন অভিনেতা জোভান

ঈদুল ফিতর উপলক্ষে একটি ইউটিউব চ্যানেলে মুক্তিপ্রাপ্ত নাটক ‘রূপান্তর’ নিয়ে মুখ খুলেছেন অভিনেতা ফারহান আহমেদ জোভান।

এই নাটকে মূল চরিত্রে অভিনয়ের মাধ্যমে তিনি ‘ট্রান্সজেন্ডার’ মতবাদকে প্রমোট করছেন বলে অভিযোগ দর্শকদের একাংশ। এতে রোষানলে পড়েছেন জোভান। সেই সঙ্গে তাকে বয়কটের ডাক দিয়েছে অনেকেই। এমন পরিস্থিতিতে জোভান ঘোষণা দিয়েছেন, তিনি ভবিষ্যতে এ ধরনের কাজ আর করবেন না।

ইউটিউবে প্রকাশের পর থেকেই অসংখ্য পোস্ট ও লক্ষাধিক প্রতিক্রিয়া আসে নাটকটির বিরুদ্ধে। তীব্র সমালোচনায় পড়ে নাটকটি ইউটিউব থেকে সরিয়ে ফেলা হয়। সবচেয়ে বেশি অভিযোগের তীর ছোঁড়া হয় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা জোভানের বিরুদ্ধে।

এ প্রসঙ্গে জোভান বলেছেন, আমি বুঝতে পারছি না নাটকটি নিয়ে কেন এমন সমালোচনা করা হচ্ছে। নাটকটির ভিউ হয়েছিল নব্বই হাজার। তাহলে বাকি মানুষ তো দেখেনি! আমার মনে হয় না তারা দেখেই সমালোচনা করছে। বিষয়টি নিয়ে আমি ঘোরের মধ্যে আছি। বুঝতে পারছি না কী হচ্ছে।

নাটকটিতে অভিনয়ের কারণে জোভানের বিরুদ্ধেও দেওয়া হয়েছে বয়কটের ডাক। এসম্পর্কে তিনি বলেন, এটা উদ্দেশ্যপ্রণোদিত হতে পারে। কারণ সামগ্রিকভাবে কথা বলার চেয়ে ব্যক্তিগত আক্রমণটা বেশি হচ্ছে।

সমালোচনার মুখে জোভান সিদ্ধান্ত নিয়েছেন দর্শক পছন্দ করেন না এমন কোনো চরিত্রে অভিনয় করবেন না। এ সম্পর্কে অভিনেতা বললেন, যেহেতু মানুষ পছন্দ করছে না সেহেতু এসব আর করা যাবে না। এরপর থেকে এগুলো আর করব না।

নেটিজেনদের কিংবা নিজের অনুসারীদের উদ্দেশে কোনো বার্তা আছে কি না জানতে চাইলে জোভান বলেন, আমি ভেবেছি এটা নিয়ে একটি বিবৃতি দেব। ওই বিবৃতির মাধ্যমে আমার কথাগুলো জানাব।

নির্মাতা রাফাত মজুমদার রিংকুর পরিচালনায় ‘রূপান্তর’ নাটকে জোভান ছাড়া আরও অভিনয় করেছেন সামিরা খান মাহি, সাবেরী আলম ও সমাপ্তি মাসুক।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status