ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শুক্রবার ২৪ মে ২০২৪ ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
১১ বছর পর সেমিফাইনালে ডর্টমুন্ড
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Wednesday, 17 April, 2024, 10:24 AM

১১ বছর পর সেমিফাইনালে ডর্টমুন্ড

১১ বছর পর সেমিফাইনালে ডর্টমুন্ড

চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ থেকে ২-১ গোলে হেরে আসা দলটি উঠে গেলো সেমিফাইনালে। মঙ্গলবার ঘরের মাঠে দ্বিতীয় লেগে তারা জিতেছে ৪-২ গোলে। দুই লেগে ৫-৪ গোলের অগ্রগামিতায় মাদ্রিদ ক্লাবকে হটিয়ে ১১ বছর পর শেষ চারে পা রাখলো ডর্টমুন্ড।

সবশেষ ২০১৩ সালে সেমিফাইনালে খেলেছিল তারা উঠেছিল ফাইনালেও। চিরপ্রতিদ্বন্দ্বী বায়ার্ন মিউনিখের কাছে ফাইনালে হেরে যায় তারা।

এদিন শুরুতেই মাদ্রিদের জালে বল জড়ানোর বিকল্প ছিল না ডর্টমুন্ডের সামনে। দ্বিতীয় লেগের প্রথমার্ধেই তারা দুই গোলে এগিয়ে যায়। ৩৪ মিনিটে ম্যাট হামেলসের পাস ধরে জুলিয়ান ব্র্যান্ডট জাল কাঁপালে দুই লেগের অগ্রগামিতায় সমতা আসে। ৫ মিনিট পর কোয়ার্টার ফাইনালে লিড নেয় ডর্টমুন্ড। ইয়ান মাটসেন বাঁ দিক থেকে কাট করে নিখুঁত শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন।

অ্যাটলেটিকো কোচ ডিয়েগো সিমিওনে বিরতিতে তিনটি পরিবর্তন আনেন দলে। তার প্রভাব ভালোভাবে পড়েছে। ডর্টমুন্ড ডিফেন্ডার হামেলস ৪৯তম মিনিটে আত্মঘাতী গোল করেন। বদলি নামা অ্যাঞ্জেল কোরেয়া ৬৪তম মিনিটে গোল করে দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে মাদ্রিদ ক্লাবকে লিড এনে দেন। তবে স্বাগতিকরা ঘুরে দাঁড়ায়। স্ট্রাইকার নিকলাস ফুলক্রুগ ৭১তম মিনিটে স্যাবিটাইজারের ক্রসে চমৎকার হেডে স্কোর ৪-৪ করেন।

ডর্টমুন্ড ভক্তরা গোলটি উদযাপন করে সিটে বসার আগেই আরেকবার গোলের উল্লাসে মাতেন। ৭৪তম মিনিটে বক্সের প্রান্ত থেকে জালে বল জড়িয়ে দর্শকদের উন্মাদনায় ভাসান স্যাবিটাইজার।


� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status