ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১
৩ দিন পর বাসায় ফিরলেন খালেদা জিয়া
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Wednesday, 3 April, 2024, 12:57 PM
সর্বশেষ আপডেট: Thursday, 4 April, 2024, 12:22 PM

৩ দিন পর বাসায় ফিরলেন খালেদা জিয়া

৩ দিন পর বাসায় ফিরলেন খালেদা জিয়া

তিন দিনের চিকিৎসা শেষে বাসায় ফিরলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ছবি: সংগৃহীত
শারীরিকভাবে সুস্থ্যবোধ করায় তিন দিনের চিকিৎসা শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের বাসা ফিরোজায় আনা হয়েছে বলে জানিয়েছেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এজেডএম ডা. জাহিদ হোসেন।

মঙ্গলবার রাত ৭টা ৫০ এর দিকে গুলশানের বাসভবন ফিরোজায় ফিরেন বিএনপি চেয়াপারসন৷ এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তাঁর ব্যক্তিগত চিকিৎসক৷ 

ডা. জাহিদ হোসেন জানান, হাসপাতালে চিকিৎসা নিলে বয়সের কারণে নানা সংক্রমণের সম্ভাবনা থাকে। তাই স্বাস্থ্যের অবস্থার যেন অবণতি না হয় সেজন্য মেডিক্যাল বোর্ডের মিটিংয়ের সুপারিশ ক্রমে তাঁকে বাসায় আনা হয়েছে। যেসকল চিকিৎসা বাড়িতে সম্ভব তা এখানেই করানোর ব্যবস্থা হবে। দেশবাসীর কাছে বিএনপি চেয়ারপারসনের পরিবারের পক্ষ থেকে দোয়া চাওয়া হয়েছে বলেও জানান তিনি।

এরআগে শনিবার রাতে হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হয়ে পড়ে খালেদা জিয়ার। পরে মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে রাত ৩টার দিকে তাঁকে হাসপাতালে নেওয়া হয়। রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রেখে তাঁর চিকিৎসা দেওয়া হয়। 
 
ওইদিন রাত ১২টার দিকে তাঁর শারীরিক অবস্থা খারাপ হলে মেডিকেল বোর্ডের সদস্যরা গুলশানে খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় যান। প্রায় আড়াই ঘণ্টা পর্যবেক্ষণ শেষে তাঁকে হাসপাতালে নেওয়ার সিদ্ধান্ত হয়। পরে রাত আড়াইটার কিছু সময় পর ছোটভাই সাঈদ এস্কান্দারের গাড়িতে করে হাসপাতালে নেওয়া হয় তাঁকে। ভর্তি করা হয় সিসিইউতে।

এ বিষয়ে গণমাধ্যমে চিকিৎসকেরা কথা বলেননি। তবে মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে রাতেই খালেদা জিয়ার কিছু জরুরি পরীক্ষা করা হয় বলে জানা গেছে। 

৭৮ বছর বয়সি খালেদা জিয়া হার্টের সমস্যা, লিভার সিরোসিস ছাড়াও নানা শারীরিক জটিলতায় ভুগছেন। এছাড়া, আর্থরাইটিস, ডায়াবেটিস, দাঁত ও চোখের সমস্যাসহ নানা জটিলতা রয়েছে তাঁর। এরই মধ্যে কয়েক দফা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন তিনি। গত বছরের জুনে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হলে তাঁর হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়। 

সর্বশেষ গত ১৩ মার্চ অসুস্থ বোধ করায় স্বাস্থ্য পরীক্ষার জন্য রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে। একদিনের চিকিৎসা শেষে পরের দিন রাত আটটার দিকে গুলশানের বাসা ফিরোজায় ফিরেন খালেদা জিয়া।

উল্লেখ্য, সর্বশেষ গত ৮ ফেব্রুয়ারি স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালে গিয়েছিলেন। সেদিন রাতে আবার গুলশানে ‘ফিরোজা’য় ফিরে আসেন। ৭৮ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী আর্থাইটিস, হৃদ্‌রোগ, ডায়াবেটিসহ ফুসফুস, লিভার, কিডনির সমস্যায় ভুগছেন। 

গত বছরের ৯ আগস্ট ফিরোজা‘য় গুরুতর অসুস্থ হয়ে পড়লে রাতে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। টানা ৫ মাস হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ডের অধীনে বিএনপি চেয়ারপারসন চিকিৎসাধীন ছিলেন।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status