ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ১৫ বৈশাখ ১৪৩১
ঈদে সরকারি চাকরিজীবীদের সমান ছুটি পাবেন শ্রমিকরা: শ্রম প্রতিমন্ত্রী
নতুন সময় প্রতিবেদক
প্রকাশ: Wednesday, 27 March, 2024, 4:26 PM

ঈদে সরকারি চাকরিজীবীদের সমান ছুটি পাবেন শ্রমিকরা: শ্রম প্রতিমন্ত্রী

ঈদে সরকারি চাকরিজীবীদের সমান ছুটি পাবেন শ্রমিকরা: শ্রম প্রতিমন্ত্রী

আসন্ন ঈদুল ফিতরে শ্রমিকদের ছুটি কোনোভাবেই সরকারি ছুটির চেয়ে কম হওয়া যাবে না বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল ইসলাম চৌধুরী। অর্থাৎ এবারের ঈদে সরকারি চাকরিজীবীদের সমান ছুটি পাবেন শ্রমিকরা। বুধবার (২৭ মার্চ) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, ঈদের আগেই শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করতে হবে। তবে নির্দিষ্ট কোনো সময়সীমা বেঁধে দেওয়া হয়নি। কারখানাগুলো তাদের সুবিধামতো এটি পরিশোধ করবেন।

ঈতে শ্রমিকদের ছুটি প্রসঙ্গে তিনি বলেন, মালিক ও শ্রমিকের মধ্যে আলোচনার ভিত্তিতে সরকারি ছুটির সঙ্গে সমন্বয় করে যাতায়াতের সুবিধা অনুযায়ী ঈদের ছুটি দিতে হবে। শ্রমিকদের ছুটি কোনোভাবেই ঈদের সরকারি ছুটির চেয়ে কম হবে না।

এর আগে, তৈরি পোশাক খাত ও ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদের (টিসিসি) সঙ্গে বৈঠক হয়েছে। সেখানে এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী নজরুল ইসলাম চৌধুরী বলেন, আমরা বারবার তাগাদা দিচ্ছি, তা নিশ্চিত করতে মালিকপক্ষকে আমরা বারবার বলছি। তারা আমাদের সঙ্গে সম্মত হয়েছেন, যেকোনো অবস্থায় শ্রমিকরা রাস্তায় নামবেন না। যেকোনো কিছুর বিনিময়ে তাদের পাওনা মিটিয়ে দেওয়া হবে।

কবে শ্রমিকদের পাওনা দেওয়া হবে এমন প্রশ্নের জবাবে শ্রম প্রতিমন্ত্রী বলেন, ঈদের আগেই দেওয়া হবে। একেকটি কারখানা একেক সময় দেবে। সবাই একসঙ্গে দিতে পারবে না। তবে ঈদের ছুটির আগে শ্রমিকদের পাওনা দিতে হবে। ঈদের আগে কোনো কারখোনায় লে-অফ ঘোষণা করা যাবে না।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status