ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
ই-পেপার |  সদস্য হোন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শুক্রবার ২৪ মে ২০২৪ ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
চোখ ধাঁধানো মেসি-সুয়ারেজে কোয়ার্টারে মায়ামি
নতুন সময় ডেস্ক
প্রকাশ: Thursday, 14 March, 2024, 11:12 AM

চোখ ধাঁধানো মেসি-সুয়ারেজে কোয়ার্টারে মায়ামি

চোখ ধাঁধানো মেসি-সুয়ারেজে কোয়ার্টারে মায়ামি

ফুটবল জাদুকর লিওনেল মেসি ও তার সাবেক বার্সা সতীর্থ লুইস সুয়ারেজ ধীরে ধীরে দেখাতে শুরু করেছেন- কী জন্যে তারা ফের এক হয়েছেন ইন্টার মায়ামিতে। এ দুজনের চোখ ধাঁধানো নৈপুণ্যে ন্যাশভিলকে উড়িয়ে দিয়ে কনকাকাফ চ্যাম্পিয়নস কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে মায়ামি।

বৃহস্পতিবার ভোরে মায়ামির নিজের মাঠ চেজ স্টেডিয়ামে ৩-১ গোলে ন্যাশভিলকে হারায় মায়ামি। প্রথম লেগ ২-২ গোলে ড্র থাকায়, ৫-৩ গোলের অগ্রগামিতায় কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয় মায়ামির। এদিন মায়ামির তিন গোল করেন সুয়ারেজ, মেসি ও রবার্ট টেইলর। যোগ করা সময়ে ন্যাশভিলের স্যাম সারিজ এক গোল শোধ করেন।

মেসি-সুয়ারেজের তারকা জুটিকে আজকের ম্যাচেই দেখা গেছে নিজেদের সেরা রূপে। ম্যাচের আট মিনিটেই তাদের দাপটের শুরু। মেসির বানিয়ে দেওয়া বল থেকে ৮ম মিনিটেই সমর্থকদের উল্লাসে মাতান সুয়ারেজ।

ম্যাচের ২৩তম মিনিটে পারাগুয়ের ডিয়েগো গোমেজের তৈরি করে দেওয়া বল থেকে এবার স্কোরশিটে নাম ওঠান মেসি নিজেই। ট্রেডমার্ক বাঁ পায়ের শটের কোনো জবাব ছিল না ন্যাশভিল গোলরক্ষক জো উইলিসের কাছে। প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে গিয়ে ম্যাচ একপেশে বানিয়ে নেয় মায়ামি।

দ্বিতীয়ার্ধের ৫০তম মিনিটে মেসিকে উঠিয়ে নেন মায়ামি কোচ মার্তিনো। ৬৩ মিনিটে আবার দেখা যায় সুয়ারেজের ঝলক। তার নিখুত ক্রসে মাথা ছুঁইয়ে এ দফায় বল জালে জড়ান মেসির বদলী নামা রবার্ট টেইলর। তাতেই জয় নিশ্চিত হয়ে যায় মায়ামির। ফিরে আসার চেষ্টা করেও বারবার ব্যর্থ হন ন্যাশভিলের খেলোয়াড়রা। ৮৩তম মিনিটে মায়ামির জালে বল পাঠালেও ভিএআরে বাতিল হয় ন্যাশভিলের গোল।

তবে চেজ স্টেডিয়াম থেকে স্বান্তনাসূচক একটি গোলের দেখা পায় ন্যাশভিল ম্যাচের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে। শ্যাক মুরের ক্রস থেকে মায়ামির জালে বল পাঠান স্যাম সারিজ।

এপ্রিলে কনকাকাফ চ্যাম্পিয়নস কাপের কোয়ার্টারে মেসিদের প্রতিপক্ষ হবে এমএলএস সাপোর্টার্স শিল্ড জয়ী এফসি সিনসিনাতি এবং মেক্সিকো লিগা এমএক্স এর বড় দল সিএফ মনটেরের মধ্যকার বিজয়ী দল। প্রথম লেগ ০-১ ব্যবধানে জিতে এগিয়ে থাকা মনটেরে আগামীকাল দ্বিতীয় লেগে আতিথ্য দেবে সিনসিনাতিকে।

গত মৌসুমে মায়ামির কাছে লিগস কাপের ফাইনালে হারার পর এবার চ্যাম্পিয়নস কাপের কোয়ার্টারেও মেসিদের কাছে হেরে বিদায় নিতে হলো ন্যাশভিলকে।

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: [email protected]
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status